টাইব্রেকারে হেরে গেল লিভারপুল, কোয়ার্টার ফাইনালে আর্সেনাল

নির্ধারিত সময়ের খেলায় কোনও মীমাংসা না হওয়ায় লিভারপুল-আর্সেনালের মধ্যকার লিগ কাপের লড়াইটি গড়ায় টাইব্রেকারে। আর এই ভাগ্য নির্ধারণীতে ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নদের বিদায় করে প্রতিযোগিতাটির কোয়ার্টার-ফাইনালের টিকিট নিশ্চিত করেছে গানাররা।

অ্যানফিল্ডে বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত লিগ কাপের ম্যাচটি নির্ধারিত সময়ে গোলশূন্য ড্র হয়। লড়াই টাইব্রেকারে গড়ালে তাতে স্বাগতিক লিভারপুলকে ৫-৪ ব্যবধানে হারায় আর্সেনাল। অথচ চার দিন আগেই ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে প্রতিপক্ষটির কাছে ৩-১ ব্যবধানে হেরেছিল তারা।

টাইব্রেকারে দুর্দান্ত নৈপুণ্য দেখান আর্সেনাল গোলরক্ষক বের্নার্ড লেনো। লিভারপুলের দিয়েগো জোতা ও মার্কো গ্রুসিচের শট রুখে দেন তিনি। স্পট-কিকে অতিথি দলের হয়ে জয়সূচক গোলটি করেন জো উইলক।
তবে ম্যাচের নির্ধারিত সময়ের খেলায় দাপট ছিল লিভারপুলেরই। বেশ কিছু সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি তারা। এছাড়া দিয়েগো জোতা ডি-বক্সে ফাউলের শিকার হলেও পেনাল্টি দেননি রেফারি।

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে আর্সেনাল প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে লিগ কাপের বর্তমান শিরোপাধারী ম্যানচেস্টার সিটিকে।

এছাড়া কোয়ার্টার-ফাইনালের অপর তিন ম্যাচে ব্রেনফোর্ডের প্রতিপক্ষ নিউক্যাসল ইউনাইটেড, স্টোক সিটি খেলবে টটেনহ্যামের সঙ্গে এবং এভারটন লড়বে ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *