ওয়ানডেতে শ্রীলঙ্কাকে টপকে গেল বাংলাদেশ নারী দল

ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের। শ্রীলঙ্কাকে টপকে আট নম্বরে জায়গা করে নেওয়া বাংলাদেশের রেটিং পয়েন্ট ৬১।

শুক্রবার প্রকাশিত আইসিসি র‍্যাঙ্কিংয়ে ওয়ানডেতে শ্রীলঙ্কাকে টপকে আটে উঠে এসেছে বাংলাদেশ। লঙ্কান নারীরা ৪৭ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে।

র‍্যাঙ্কিয়ে এক ধাপ উন্নতি হয়েছে দক্ষিণ আফ্রিকারও। একধাপ এগিয়ে ১০৭ রেটিং পয়েন্ট নিয়ে চতুর্থস্থানে আছে তারা। প্রোটিয়া নারীদের উন্নতিতে পঞ্চমস্থানে নেমে যেতে হয়েছে নিউজিল্যান্ড নারী দলকে।
এছাড়া র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দশে কোনো পরিবর্তন নেই। ১৬০ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে অস্ট্রেলিয়া, ১২১ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে আছে ভারত। দুই পয়েন্ট কম নিয়ে তৃতীয়স্থানে ইংল্যান্ড।

নারীদের ক্রিকেটের টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে প্রকাশ করেছে আইসিসি। এই তালিকায় আগের মতোই নবমস্থানে আছে বাংলাদেশ, রেটিং পয়েন্ট ১৯২।

এক ধাপ উন্নতি নিয়ে তৃতীয়স্থানে উঠে এসেছে ভারত, ২৭০ পয়েন্ট। তাদের উন্নতিতে চতুর্থস্থানে নেমে গেছে নিউজিল্যান্ড। এ ছাড়া শীর্ষ দশে আর কোনো পরিবর্তন নেই।

আগের মতোই শীর্ষে রয়েছে অস্ট্রেলিয়া, দ্বিতীয়স্থানে ইংল্যান্ড। আর পাঁচ নম্বরে আছে দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টিতে অবশ্য বাংলাদেশের ওপরে শ্রীলঙ্কা, অষ্টমস্থানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *