খুলে দেওয়া হলো ইভ্যালির ব্যাংক হিসাব

অনলাইন শপিং সাইট ইভ্যালিডটকমডটবিডির চেয়ারম্যান শামীমা নাসরিন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রাসেলসহ প্রতিষ্ঠানটির ব্যাংক হিসাব খুলে দিয়েছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

সোমবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের একটি দায়িত্বশীল সূত্র জানায়, চেয়ারম্যান, এমডিসহ ইভ্যালির ব্যাংক হিসাব স্থগিতাদেশের মেয়াদ আর বাড়ানো হয়নি।

ফলে আগের মতই খুলে গেলো সংশ্লিষ্টদের ব্যাংক হিসাব।

 

সুত্র জানায়, ইভ্যালির বিষয়ে ব্যাংকগুলোর কাছ থেকে প্রাপ্ত তথ্য গোয়েন্দা সংস্থার কাছে হস্তান্তর করা হয়েছে। বিষয়টি এখন তদন্ত করবে গোয়েন্দা সংস্থা।

এর আগে চলতি বছরের ২৭ আগস্ট দেশে কার‌্যরত সব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়ে চেয়ারম্যান, এমডিসহ ইভ্যালির ব্যাংক হিসাব স্থগিত করার পাশপাশি লেনদেনের তথ্য চাওয়া হয়েছিল তিন কর্মদিবসের মধ্যে। চিঠিতে ইভ্যালির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালকের নামের পাশে জাতীয় পরিচয়পত্র নম্বরও উল্লেখ করা হয়।

ইভ্যালির বিরুদ্ধে বিস্তর অভিযোগ ওঠায় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ও এমডির ব্যাংক হিসাব খতিয়ে দেখার জন্য বিএফআইইউ এই উদ্যোগ নিয়েছিল।

অস্বাভাবিক ক্যাশ ব্যাক অফার দিয়ে গ্রাহকের কাছ থেকে অর্থ নিয়ে দীর্ঘ সময় পরে পণ্য সরবরাহ করার অভিযোগ রয়েছে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *