আধিপত্য ধরে রেখে লিভারপুলের জয়

গত মৌসুমের আধিপত্য এ মৌসুমেও ধরে রেখেছে লিভারপুল। তাইতো আর্সেনালের মতো জায়ান্ট দলকে হারাতেও কোনো বেগ পেতে হয়নি ইয়র্গেন ক্লপের শিষ্যদের।

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠে গানারদের ৩-১ গোলে হারিয়ে একইসঙ্গে ২০২০-২১ মৌসুমে শুরুর তিন ম্যাচেই জয় তুলে নিয়েছে লিভারপুল।

 

সোমবার অ্যানফিল্ডে অবশ্য প্রথমে এগিয়ে যাওয়া আর্সেনালের সামনেও ছিল টানা তিন জয় তুলে নেওয়ার হাতছানি। তবে অলরেডসদের শক্তিশালী ফুটবলের কাছে পেরে ওঠেনি মিকেল আর্তেতার দল।

ম্যাচে আর্সেনালকে প্রথমে আলেকসঁদ লাকাজেত এগিয়ে নেন। তবে সাদিও মানে স্বাগতিকদের সমতায় ফেরানোর পর অ্যান্ড্রু রবার্টসন ও দিয়োগো জোতা আরও একটি করে গোল করে জয় নিশ্চিত করেন।

এদিন শুরু থেকেই অবশ্য আক্রমণাত্মক ফুটবল খেলে লিভারপুল। তবে ম্যাচে ২৫তম মিনিটে রবার্টসনের ভুলে এগিয়ে যায় আর্সেনাল। ডি-বক্সে বল ক্লিয়ার করতে গিয়ে লাকাজেতের কাছে চলে যায় পাস চলে যায়। আর বল পেয়ে নিজেদের প্রথম শটেই গোল করে বসেন এই ফরাসি স্ট্রাইকার।

২৮তম মিনিটে স্বাগতিকদের ম্যাচে ফেরান মানে। দুরূহ কোণ থেকে মোহামেদ সালাহর শট গোলরক্ষক ঠেকানোর পর খুব কাছ থেকে ফাঁকা জালে বল পাঠান সেনেগালের এই ফরোয়ার্ড। ৩৪তম মিনিটে দলকে এগিয়ে নেন রবার্টসন। অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ক্রস ডি-বক্সে প্রথম দফায় ঠিকমতো নিয়ন্ত্রণে নিতে না পারলেও জালে পাঠাতে ভুল করেননি এই স্কটিশ ডিফেন্ডার।

খেলার শেষদিকে ব্যবধান বাড়িয়ে লিভারপুলের জয় নিশ্চিত করেন জোতা। ৮৮ মিনিটে অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের ক্রস হেডে ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি দাভিদ লুইস। বল নিয়ন্ত্রণে নিয়ে দারুণ ভলিতে জালে পাঠান সাত মিনিট আগে বদলি নামা জোতা।

ইংলিশ প্রিমিয়ার লিগে তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল। সমান পয়েন্ট নিয়ে লেস্টার সিটি শীর্ষে ও এভারটন তিনে আছে। পাঁচে থাকা আর্সেনালের পয়েন্ট ৬।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *