করোনার ছোবলে বিশ্বে মৃত্যু ছাড়াল ১০ লাখ

মহামারি করোনায় (কোভিড-১৯) আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ১০ লাখের কাছাকাছি চলে গেছে। সেইসঙ্গে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৩ কোটি ২৪ লাখ ১৩ হাজার ছাড়িয়েছে।

করোনায় আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) বেলা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ৯ লাখ ৮৭ হাজার ৭৪২ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ কোটি ২৪ লাখ ১৩ হাজার ৮৮৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ কোটি ৩৯ লাখ ২৮ হাজার ৫৮৯ জন।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৫টি দেশে ও অঞ্চলে ছড়িয়েছে করোনা।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৭ হাজার ৫৩৮ জন। এই দেশটিতেই বিশ্বে সর্বোচ্চ আক্রান্ত হয়েছে। দেশটিতে ৭১ লাখ ৮৫ হাজার ৪৭১ জন আক্রান্ত হয়েছেন।

আর করোনায় আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৮ লাখ ১৬ হাজার ১০৩ জন। মারা গেছেন ৯২ হাজার ৩১৭ জন।

আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৬ লাখ ৫৯ হাজার ৯০৯ জন। মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ৮৮৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *