বার্সার সঙ্গে চুক্তি বাতিল করছেন সুয়ারেজ

উরুগুয়ে স্ট্রাইকার লুইস সুয়ারেজের সঙ্গে আরও এক মৌসুম চুক্তি আছে বার্সেলোনার। কিন্তু বার্সা কোচ রোনাল্ড কোম্যানের পরিকল্পনায় নেই সুয়ারেজ। তাকে তাই ক্লাব ছাড়তে বলা হয়েছিল। সেই শর্তে প্রথমে রাজী না হলেও পরে লুইস সুয়ারেজ বার্সার সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন।

স্প্যানিশ রেডিও আরএসি-ওয়ান এমনটাই জানিয়েছে। সুয়ারেজের সঙ্গে চুক্তি বাতিল করলে ক্ষতিপূরণ হিসেবে তাকে ১৪ মিলিয়ন ইউরো দেওয়ার কথা। কিন্তু সুয়ারেজ ওই পাওনাও ছেড়ে দিচ্ছেন বলে উল্লেখ করেছে সংবাদ মাধ্যমটি।

দ্রুতই সুয়ারেজের সঙ্গে বার্সার চুক্তি বাতিলের বিষয়টি ঘোষণা করা হবে বলেও জানিয়েছে আরএসি-ওয়ান। চুক্তি বাতিল হলে সুয়ারেজ ফ্রি এজেন্ট হয়ে পড়বেন। তাকে তাই শুধু বেতন দিয়েই দলে নিতে পারবে আগ্রহী ক্লাব। সাবেক লিভারপুল স্ট্রাইকারের হাতে বেশি কিছু প্রস্তাবও আছে। তিনি এখন তার জন্য কোনটি সেরা সেটা বিবেচনা করে দেখছেন।

সুয়ারেজের জুভেন্টাসে যাওয়ার প্রবল সম্ভাবনা ছিল। কিন্তু ইতালির নাগরিকত্ব না থাকায় সেটা ভেস্তে গেছে। সুয়ারেজ ইতালির নাগরিকত্ব নেওয়ার অবশ্য চেষ্টাও করেছেন। তবে জুভেন্টাসে যাওয়া না হলেও তার জন্য খুলছে অন্য দোয়ার। অ্যাথলেটিকো মাদ্রিদে যেতে পারেন তিনি। আর ডিয়াগো সিমিওনের দলের স্ট্রাইকার আলভারো মোরাতা ধারের শর্তে যেতে পারেন জুভেন্টাসে।

জুভেন্টাস-অ্যাথলেটিকো মাদ্রিদ ছাড়াও সুয়ারেজের হাতে ফ্রান্স ক্লাব মার্সেইয়ের প্রস্তাব আছে বলে খবর। এছাড়া তার সাবেক ক্লাব আয়াক্সও সুয়ারেজের প্রতি এর আগে আগ্রহ দেখিয়েছিল। পর্তুগাল থেকেও প্রস্তাব এসেছে বার্সার ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার সুয়ারেজের জন্য। চলতি মৌসুমের দলবদলের দরজা খোলা আছে এখনও দুই সপ্তাহ। সুয়ারেজকে এর মধ্যেই একটা সিদ্ধান্ত নিতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *