আইপিএলে চিয়ারলিডার কেন নেই?

সংযুক্ত আরব আমিরাতে শুরু হলো বিশ্বের জনপ্রিয় টি-টোয়েন্টি লিগ। এবার কোভিড -১৯ মহামারীর কারণে লিগে অনেক পরিবর্তন হয়েছে। যেহেতু খালি স্টেডিয়ামগুলিতে লিগ ম্যাচ হবে, এর কারণে এবারও উদ্বোধনী অনুষ্ঠান হয়নি। এর বাইরে খেলোয়াড়দের উত্সাহ দেওয়ার জন্য এবার চিয়ারলিডারদেরও দেখা যাবে না।

এই টি-টোয়েন্টি লিগের ইতিহাসে এটি টানা দ্বিতীয়বার হবে, যখন উদ্বোধনী অনুষ্ঠান হলো না। গত বছর সুপ্রিম কোর্ট কর্তৃক প্রশাসকদের গঠিত কমিটি, আইপিএল উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা না করে, তার পুরো অর্থ পুলওয়ামা সন্ত্রাস হামলায় নিহত সিআরপিএফ জওয়ানদের পরিবারদের সরবরাহ করেছিল।

বিসিসিআই কোভিড-১৯ মহামারীর কারণে এবার চিয়ারলিডারদের অনুমতি না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রতি বছর প্রতিটি ফ্র্যাঞ্চাইজি তাদের খেলোয়াড়দের উত্সাহ দেওয়ার জন্য চিয়ারলিডারদের ব্যবস্থা করে।

বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি বলেছিলেন যে এবার স্টেডিয়ামগুলিতে দর্শক উপস্থিত হবে না, যার কারণে টেলিভিশনে এটি দেখার লোকের সংখ্যা অবশ্যই বাড়বে। লোকেরা এখন টিভিতে ম্যাচটি দেখবে। তবে টুর্নামেন্টের মাঝামাঝি থেকেই দর্শকদের স্টেডিয়ামে আসতে দেওয়া সম্ভব হওয়ার সম্ভাবনা তিনি উড়িয়ে দেননি। তিনি বলেছিলেন যে সংযুক্ত আরব আমিরাতে করোনার ভাইরাসের পরিস্থিতি উন্নতি হলে সামাজিক দূরত্বের প্রোটোকল অনুসারে ৩০ শতাংশ দর্শক স্টেডিয়ামে যেতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *