ঢাকা-রাজশাহী রুটে সাড়ে ৫ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

গাজীপুরের কালিয়াকৈরে মৌচাক এলাকায় একটি তেলবাহী ট্রেনের যন্ত্রাংশ খুলে যাওয়ায় রেল লাইনের ফিটিংস ক্ষতিগ্রস্ত হয়ে ঢাকা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ ছিল। পরে মেরামত করা হলে প্রায় সাড়ে পাঁচ ঘণ্টা বন্ধ থাকার পর শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

রেলওয়ে সূত্রে জানা গেছে, শনিবার রাত ৩টার দিকে চট্টগ্রাম থেকে পার্বতীপুরগামী তেলবাহী ট্রেনের কিছু যন্ত্রাংশ খুলে যায়। এতে কালিয়াকৈরের মৌচাক থেকে বঙ্গবন্ধু হাইটেক সিটির মধ্যবর্তী অনেকস্থানে রেল লাইনের রেল ও স্লিপারের মধ্যবর্তী ফিটিংস ইআরসি (ক্লিপ) ক্ষতিগ্রস্ত হয়। যা ট্রেন চলাচলের নিরাপত্তাকে বিঘ্নিত করে।

নিরাপত্তা নিশ্চিতের লক্ষ্যে তখন থেকেই ঢাকা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ রাখা হয়। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।
পরে খবর পেয়ে রেলওয়ের প্রকৌশল বিভাগের লোকজন ঘটনাস্থলে গিয়ে রেল লাইনের মেরামত কাজ শুরু করেন। মেরামত কাজ শেষে শনিবার সকাল সাড়ে ৮টার দিকে ওই রুটে পুনরায় ট্রেন চলাচল চালু করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার মো. শাহজাহান জানান, এ ঘটনায় ওই রেল রুটে চলাচলকারী ধূমকেতু, সুন্দরবন, সিরাজগঞ্জ এক্সপ্রেস ও একতা ট্রেন বিভিন্ন স্থানে আটকা পড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *