‘কঠিন শর্তে’ শ্রীলঙ্কা যাচ্ছে না বাংলাদেশ

হাই-পারফরম্যান্স (এইচপি) দলের শ্রীলঙ্কা সফর নিয়ে ছিল অনিশ্চয়তা। সোমবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানালেন, কোয়ারেন্টাইন নিয়ম শিথিল না করলে শ্রীলঙ্কায় জাতীয় দলও পাঠানো হবে না।

বিসিবি কার্যালয়ে বোর্ড পরিচালক-কোচদের সঙ্গে জরুরি সভা শেষে নাজমুল হাসান জানিয়েছেন, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে ইতোমধ্যেই মেইল করে জানিয়ে দেয়া হয়েছে এ ব্যাপারে।

 

এমাসের শেষ সপ্তাহে জাতীয় দলের সঙ্গে এইচপি দলেরও শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা ছিল। সে অনুযায়ী চলছিল প্রস্তুতিও। সোমবার টাইগারদের অনুশীলনে যোগ দেন হেড কোচ রাসেল ডমিঙ্গোসহ অন্যরা।

আয়োজক দেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নীতিমালায় উল্লেখ করা হয়েছে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে সফরকারী দলের ক্রিকেটারদের। এ সময়ে করা যাবে না অনুশীলনও। কঠিন এই শর্ত মেনে নিতে রাজি নয় বিসিবি। লঙ্কান সরকার নিয়ম শিথিল করলেই হতে পারে সিরিজটি।

জাতীয় ও এইচপি দলের খেলোয়াড়, কোচ, সাপোর্ট স্টাফ, নির্বাচক মিলে ৬৫ জনের শ্রীলঙ্কা সফরে যাওয়ার কথা। শেষ মুহূর্তে বিসিবিকে সদস্য সংখ্যা কমিয়ে আনার কথাও বলা হয়েছে লঙ্কান তরফে।

১৪ দিন কোয়ারেন্টাইনে থাকতে হলে জাতীয় দলকে সমস্যায় পড়তে হবে। কেননা এখনো মিরপুরে দলীয় অনুশীলনই শুরু করতে পারেননি টাইগাররা। লঙ্কায় গিয়ে এইচপি দলের সঙ্গে বেশ কয়েকটি অনুশীলন ম্যাচ খেলার কথা আছে মুমিনুলদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *