স্বপ্নের শিরপা নাওমি ওসাকার

৫৩ মিনিটের ফাইলান ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েছিলেন জাপানের নাওমি ওসাকা। কিন্তু অবশেষ তিনিই হাসলেন শেষ হাসি । ভিক্টোরিয়া আজারেঙ্কাকে পরাজিত করে এবারের ইউএস খেতাব দ্বিতীয়বারের জন্য ঘরে তুললেন ওসাকা। আর এটি তার তৃতীয়বারের জন্য গ্র‌্যান্ডস্লাম জয়।

ম্যাচের শুরুটা খুব একটা ভাল হয়নি ওসাকার। প্রথম থেকে একের পর এক শট মিস, ভুল পদক্ষেপ করায় বিরক্ত হয়ে পড়ছিলেন তিনি। কিন্তু সেকেন্ড সেট থেকেই ম্যাচে ঘুরে দাঁড়ালেন। তিন সেটের ম্যাচে ১–৬, ৬–৩, ৬–৩ গেমে তিনি হারিয়ে দিলেন অ্যাজারেঙ্কাকে। সেই সঙ্গে একটা রেকর্ডও করে বসলেন। প্রায় ২৫ বছর পর, প্রথম সেটে পরাস্ত হয়েছেন এমন কেউ জিতলেন খেতাব। ১৯৯৪ সালে স্টেফি গ্রাফের বিরুদ্ধে স্যানচেজ ভিসারিও প্রথম সেটে পরাস্ত হয়েও ম্যাচ জিতেছিলেন।

 

তৃতীয় সেটেও খেলা বারবার এদিক ওদিক হচ্ছিল ওসাকার। ৪–১ পয়েন্টে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত ৪–৩ করে ফেলেছিলেন অ্যাজারেঙ্কা। কিন্তু তারপরে খেলার নিয়ন্ত্রণ চলে যায় ওসাকার হাতে।

শিরোপা জয়ের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে ওসাকা জানান , ‌ইউএস ওপেন জেতা তার কাছে অত্যন্ত সুখকর, কারণ ছোটবেলা থেকে তিনি এখানে খেলা দেখেছেন। এখানে খেলতে পেরে তিনি ধন্য। অনেককিছু শিখতে পারছেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − 8 =

Translate »