আইপিএলে বাজি ধরলেন পিটারসেন!

হাতে এক সপ্তাহেরও কম সময় বাকি। আইপিএলের জ্বরে কাঁপতে শুরু করেছে ক্রিকেট দুনিয়া। সংযুক্ত আরব আমিরাতে বসছে বর্তমান আর সাবেক ক্রিকেটারদের মিলনমেলা।

ফ্র্যাঞ্চাইজি দলের হয়ে মাঠ মাতাবেন এই সময়ের ক্রিকেটাররা। আর মাঠের বাইরে কোচিং স্টাফে কিংবা ব্রডকাস্টারের হয়ে দায়িত্ব পালন করতে দেখা যাবে সাবেক তারকাদের।

ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান কেভিন পিটারসেনেই যেমন দুবাইয়ে হাজির হয়ে গেছেন। আর সেখানে পা রাখার পরই তেরতম আসরের সম্ভাব্য চ্যাম্পিয়নের নামটি বলে দিলেন পিটারসেন। ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে তিনি লিখেছেন, ‘কে জিতছে? আমি আশা করি দিল্লি।’

সম্প্রতি ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজে ধারাভাষ্য দিতে দেখা গেছে পিটারসেনকে। ইংল্যান্ডের সাবেক এই ব্যাটসম্যান সাউদাম্পটন থেকে সরাসরি উড়ে গেছেন দুবাইয়ে।

পিটারসেন যোগ করেন, ‘যুক্তরাজ্যের বাবল থেকে দুবাইয়ের বাবলে ঢুকলাম! তবে আমরা যে ক্রিকেট ফিরে পেয়েছি এতেই ভালো লাগছে। আইপিএলে কাজ করাটা সবসময়ই আমার জন্য রোমাঞ্চের।’

খেলোয়াড়ি জীবনে আইপিএলে তিনটি দলের প্রতিনিধিত্ব করেছেন পিটারসেন। খেলেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, দিল্লি ডেয়ারডেভিলস আর রাইজিং পুনে সুপারজায়ান্টেসের হয়ে।

শ্রেয়াস আয়ারের নেতৃত্বে খেলা দিল্লি ক্যাপিটালস আইপিএলের তিন দলের মধ্যে একটি, যারা কিনা এখন পর্যন্ত শিরোপার স্বাদ পায়নি। বাকি দুই দল বিরাট কোহলির রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর লোকেশ রাহুলের কিংস ইলেভেন পাঞ্জাব।

তবে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু আর কিংস ইলেভেন পাঞ্জাবের আইপিএল ফাইনাল খেলার অভিজ্ঞতা আছে। দিল্লি ক্যাপিটেলসই টুর্নামেন্টের একমাত্র দল যারা কখনও রানার্সআপও হতে পারেননি। এমন একটি দলকে নিয়ে এবার বাজি ধরলেন কেভিন পিটারসেন।

১৯ সেপ্টেম্বর আইপিএলের উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে চেন্নাই সুপার কিংস আর মুম্বাই ইন্ডিয়ান্স। সংযুক্ত আরব আমিরাতে তিনটি ভেন্যুতে ম্যাচগুলো হবে। দুবাইয়ে ২৪টি, আবুধাবিতে ২০টি এবং শারজাহতে অনুষ্ঠিত হবে ১২টি ম্যাচ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *