আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক হলেন ব্যবসায়ী সিদ্দিকুর

আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হলেন ব্যবসায়ী সিদ্দিকুর রহমান। তৈরি পোশাক রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএর সাবেক সভাপতি সিদ্দিকুর বর্তমানে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের সহসভাপতির দায়িত্বে আছেন।

শুক্রবার আওয়ামী লীগের দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দলের সভানেত্রী শেখ হাসিনা ‘জাতীয় কাউন্সিল কর্তৃক প্রদত্ত ক্ষমতাবলে’ সিদ্দিকুর রহমানকে কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হিসেবে মনোনীত করেছেন।

 

গত বছরের ২১ ডিসেম্বর আওয়ামী লীগের কাউন্সিল অধিবেশনে আংশিক কমিটি ঘোষণা করা হয়। তাতে নবম বারের মত সভাপতি নির্বাচিত হন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক হিসেবে পুনর্র্নিবাচিত হন ওবায়দুল কাদের। এর কয়েকদিন পর ২৬ ডিসেম্বর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। তবে ধর্ম, শিল্প ও বাণিজ্য সম্পাদক এবং দুটি কেন্দ্রীয় সদস্য পদ তখন খালি ছিল।এদিকে মোহাম্মদ নাসিম ও সাহারা খাতুনের মৃত্যুতে আওয়ামী লীগের প্রেসিডিয়াম দুটি পদ শূন্য হয়েছে। এছাড়া দলের কেন্দ্রীয় সদস্য সিলেটের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরানও মারা গেছেন। ফলে কেন্দ্রীয় কমিটির আরো তিনটি পদ এখন খালি রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

12 − ten =

Translate »