সেমিতে উঠে রেকর্ড ছোঁয়ার আশা বাঁচিয়ে রাখলেন সেরেনা

ইউএস ওপেনের সেমিফাইনালে উঠেছেন মার্কিন টেনিস তারকা সেনেরা উইলিয়ামস। স্থানীয় সময় বুধবার (৯ সেপ্টেম্বর) রাতে কোয়ার্টার ফাইনালে তিনি ৪-৬, ৬-৩, ৬-২ গেমে হারিয়েছেন বুলগেরিয়ার স্বেতানা পিরনকোভাকে। সেমিফাইনালে তিনি মুখোমুখি হবেন সাবেক নাম্বার ওয়ান তারকা ভিক্টোরিয়া আজারেঙ্কার। যাকে তিনি ২০১২ ও ২০১৩ সালের ইউএস ওপেনে হারিয়েছিলেন।

সেমিফাইনালে ওঠার মধ্য দিয়ে ৩৮ বছর বয়সী সেরেনা ২৪টি গ্র্যান্ডস্লাম জিতে রেকর্ড ছোঁয়ার আশা বাঁচিয়ে রেখেছেন। সবশেষ তিনি ইউএস ওপেন জিতেছিলেন ২০১৪ সালে।

ম্যাচ শেষে সেরেনা বলেছেন— এক ঘণ্টার মাথায় আমার পায়ে একটু সমস্যা হচ্ছিল। এরপরও আমি শক্তি জুগিয়ে খেলেছি। হয়তো জেতার মানসিকতা নিয়ে খেললে এই ম্যাচটি ঠিক এভাবে শেষ করতে পারতাম না। আমাকে বৃহস্পতিবার আবার খেলতে নামতে হবে। অবশ্য ব্যাক টু ব্যাক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে আমার। আমাকে চিন্তা করতে হবে আর একটু কিভাবে দ্রুত শুরু করা যায়। আমি লড়াই চালিয়ে যাবো। হাল ছাড়বো না।

৩২ বছর বয়সী বুলগেরিয়ার স্বেতানা প্রথম সেটটি সেরেনার বিপক্ষে জিতেছিলেন। জাগিয়েছিলেন আশাও। কিন্তু পরের দুটি সেট হেরে যান। তিন বছরের মধ্যে প্রথম কোনো টুর্নামেন্ট খেলতে এসে কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় নিতে হলো তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *