শাহজালালে এমফিটামিন নামের নতুন মাদক জব্দ

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৫ কেজি ৬৫৮ গ্রাম এমফিটামিন মাদকদ্রব্য জব্দ করেছে ঢাকা কাস্টমস। এমফিটামিন মূলত ইয়াবা তৈরির উপাদান।

রপ্তানি পণ্যের কার্টন তল্লাশি চালিয়ে গতকাল বুধবার (৯ সেপ্টেম্বর) রাতে সিভিল এভিয়েশনের সহযোগিতায় এসব মাদকদ্রব্য জব্দ করা হয়। এ ঘটনায় সন্দেহভাজন ছয়জনকে আটক করা হয়েছে।

সিভিল এভিয়েশনের সহযোগিতায় এসব মাদক জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ মারুফুর রহমান।

বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ এইচ এম তৌহিদ উল আহসান বলেন, বুধবার রাতে বিমানবন্দরে তল্লাশি চালিয়ে কার্গো চালান থেকে ৩৪০টি কার্টনের মধ্যে সাতটি কার্টনে প্রায় ১৫ কেজি ৬৫৮ গ্রাম এমফিটামিন মাদকদ্রব‌্য পাওয়া যায়। পরে পরীক্ষা করে নিশ্চিত হওয়া যায় এটি মাদকদ্রব‌্য। জব্দ মাদকদ্রব‌্য বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট রপ্তানিকারক প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করা হবে।

জব্দ করা মাদকদ্রব্যের কার্টনগুলো কেরানীগঞ্জের নেপচুন ফ্রেইট লিমিটেড নামের একটি কম্পানির। কম্পানির মালিকের নাম রুবেল হোসেন।

তৌহিদ উল আহসান আরো বলেন, ইউনাইটেড ট্রেড নামের একটি প্রতিষ্ঠানের মাধ্যমে এ পণ্যগুলো প্যাকেজিং করে। একটি বিদেশি কুরিয়ারের মাধ্যমে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে হংকংয়ে নেওয়ার কথা ছিল এসব মাদকদ্রব্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *