ওজিলের স্বপ্নের দলে নেই মেসি

গত এক দশক যাবত বিশ্বসেরা ফুটবলারের তকমাটা জুড়ে আছে ক্রিশ্চিয়ানো রোনালদো এবং লিওনেল মেসির গায়ে। ফুটবল বিশ্বে যদি কাউকে স্বপ্নের একাদশ সাজাতে হয়, তবে এ দুই মহাতারকার নাম আসবে নিঃসন্দেহে। বর্তমান বিশ্ব ফুটবলে রোনালদো-মেসির নাম বাদ দেয়া সম্ভব নয়। অথচ বিশ্বকাপ জয়ী জার্মান দলের সদস্য মেসুত ওজিল বেছে নিলেন তাদের মধ্যে একজনকে। তিনি ক্রিশ্চিয়ানো রোনালদো।

টুইটারে নিজ ভক্তদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব আয়োজন করে সময় কাটিয়েছেন ওজিল। জার্মানির সাবেক এ মিডফিল্ডারের কাছে ভক্তরা জানতে চেয়েছিলেন, স্বপ্নের দলে কাকে কাকে রাখবেন। এরপর নিজের স্বপ্নের দল টুইট করেন ওজিল। বর্তমানে ইংলিশ প্রিমিযার লিগের দল আর্সেনালের হয়ে খেলা এ মিড ফিল্ডারের এই দলে রয়েছে রিয়ালের সংখ্যাধিক্য। একাদশে মোট ১১ ফুটবলারের মধ্যে ৮ জনই রিয়ালে তার সাবেক সতীর্থ।

দুজন ওজিলের সঙ্গে খেলেছেন জার্মান জাতীয় দলে। তাঁর বর্তমান ক্লাব আর্সেনাল থেকে বেছে নিয়েছেন কেবলমাত্র সান্তি কাজোরলাকে। রিয়ালের কিংবদন্তি ইকার ক্যাসিয়াসকে গোলরক্ষক রেখেছেন ওজিল। রক্ষণভাগে রাইটব্যাকে ফিলিপ লাম, দুই সেন্টার ব্যাক সার্জিও রামোস ও জেরোমে বোয়াটেং এবং লেফটব্যাক মার্সেলো। অর্থাৎ গোলরক্ষক এবং রক্ষণভাগ মিলিয়ে রিয়ালের সাবেক তিন সতীর্থকে রেখেছেন ওজিল। বাকি দুজন লাম ও বোয়াটেং জার্মানি জাতীয় দলে তার সাবেক সতীর্থ।

হোল্ডিং মিডফিল্ডার হিসেবে রিয়ালের সাবেক সতীর্থ জাভি আলোনসো এবং আর্সেনালের সাবেক কাজোরলাকে রেখেছেন ওজিল। এরপর মাঝ মাঠ থেকে আক্রমণভাগের পুরোটাতেই রিয়ালের আধিপত্য। অ্যাঞ্জেল ডি মারিয়া, কাকা ও ক্রিশ্চিয়ানো রোনালদোর সামনে একমাত্র স্ট্রাইকার করিম বেনজেমা। বার্সেলোনা থেকে সুযোগ পাননি কোনো ফুটবলার। এমনকি আক্রমণভাগে লিওনেল মেসিকেও বিবেচনা করেননি ওজিল। রিয়ালে ২০১০ থেকে ২০১৩ এই চার মৌসুম খেলে লা লিগা ও কোপা দেল রে জিতেছেন ৩১ বছর বয়সী এ মিডফিল্ডার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *