লাঠি, বর্শা নিয়ে প্রস্তুত ছিল চীনের পিপলস লিবারেশন আর্মি

এবারো লাঠি, বর্শা নিয়ে প্রস্তুত ছিল চীনের পিপলস লিবারেশন আর্মি (পিএলএ)। সূত্রের বরাত দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, সোমবার রাতে পূর্ব লাদাখের রেজাং-লা রিজলাইন অঞ্চল দিয়ে ভারতীয় ভূখণ্ডে অনুপ্রবেশের চেষ্টা করেছিল পিএলএ। সে সময় চীনা বাহিনীর হাতে ছিল রড, রাইফেল, মুগুরের মতো অস্ত্র।

চীনা সেনাদের সঙ্গে লাঠি, বর্শা আছে এমন একটি ছবি প্রকাশ করেছে এনডিটিভি। বলা হয়েছে, গত ১৫ জুন গালওয়ান ভ্যালির মত হামলার জন্য এবারো এসব অস্ত্র নিয়ে প্রস্তুত ছিল চীনা বাহিনী।

ভারতীয় সেনা সূত্রের খবরে আরো বলা হয়েছে, ভারতের দখলে থাকা একটি পাহাড়ের চূড়া দখলের চেষ্টা করে পিএলএ। প্রায় ৫০-৬০ জন চীনা সেনা লাঠি, ছোরা নিয়ে পূর্ব লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখার কাছে ভারতীয় সেনা ছাউনির দিকে এগনোর চেষ্টা করে। ঘটনাটি ঘটে সন্ধে ৬টা নাগাদ। তবে ভারতীয় সেনাদের বাধায় তা ভেস্তে যায়। তবে পিছু হঠার সময় শূন্যে ১০-১৫ রাউন্ড গুলি চালায় চীনা বাহিনী।

তবে চীনের পক্ষ থেকে জানানো হচ্ছে ভিন্ন কথা। চীনের দাবি, ভারতীয় সেনারাই প্রথম লাইন অব অ্যাকচুয়াল কন্ট্রোল (এলএসি) অবৈধভাবে অতিক্রম করেছে এবং তারাই প্রথম গুলি ছুঁড়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − three =

Translate »