বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আবাসিক ক্যাম্পের প্রস্তুতি শুরু

এক ট্রেইনার ও এক গ্রাউন্ডসম্যানের কোভিড-১৯ শনাক্ত হওয়ার পর বন্ধ হয়ে গিয়েছিল খেলোয়াড়দের ব্যক্তিগত অনুশীলন। কিছুদিন অনুশীলন বন্ধ রেখে করোনা পরীক্ষার পর আজ থেকে আবার শুরু হচ্ছে সেই অনুশীলন পর্ব। এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রস্তুতি নিচ্ছে ১৯ বা ২০ সেপ্টেম্বর থেকে আবাসিক ক্যাম্প শুরু করার। সেই ক্যাম্পে যোগ দিতে এরই মধ্যে ঢাকায় চলে এসেছেন কোচরা। করোনা পরীক্ষা সাপেক্ষে পূর্ণাঙ্গ এই ক্যাম্পে যোগ দেবেন সবাই। দেশে এক সপ্তাহের এই ক্যাম্প শেষে শ্রীলঙ্কার উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ ক্রিকেট দল।

শ্রীলঙ্কায় তিন টেস্টের সিরিজ খেলতে যাবে বাংলাদেশ দল। তার আগে কলম্বোতে বাংলাদেশের বাড়তি বহরের দল তিন সপ্তাহের অনুশীলন ক্যাম্প করবে। এই ক্যাম্পের পাশাপাশি সেখানে বাংলাদেশের হাই পারফরম্যান্স ইউনিটও অনুশীলন করবে। শ্রীলঙ্কায় যাওয়ার আগে দেশে এক সপ্তাহের আবাসিক ক্যাম্প করবে বাংলাদেশ দল। সেই ক্যাম্প সরাসরি প্রধান কোচ রাসেল ডমিঙ্গোই পরিচালনা করবেন।

প্রধান কোচ ডমিঙ্গো, বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক দেশে চলে এসেছেন। একটা সমস্যা ছিল যে, সরকারের নিয়ম অনুযায়ী দেশের বাইরে থেকে কেউ এলে তাকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হয়। এখানে বিসিবি চেয়েছে, কোয়ারেন্টাইন না করে করোনা পরীক্ষা করিয়ে এই কোচদের কাজ শুরু করাতে। এই কোচরা যার যার দেশ থেকে রওনা দেওয়ার আগে একবার পরীক্ষা করিয়ে এসেছেন। তাই বিসিবি সরকারের কাছে অনুমতি চেয়েছিল, আরেকবার পরীক্ষা করিয়ে কাজ শুরু করার।

গতকাল বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বললেন, ‘আমরা এক ধরনের সবুজ সংকেত পেয়েছি। ওনাদের হয়তো কোয়ারেন্টাইন করতে হবে না। তবে আমরা লিখিত অনুমতি চাইবো; সেটার অপেক্ষায় আছি।’

এই অনুমতিটা পেয়ে গেলে কোচরা আবাসিক ক্যাম্প শুরু করে দেবেন। এই পর্বের ক্যাম্প শুরু হবে ১৯ বা ২০ সেপ্টেম্বর থেকে। তারিখটা পরিস্থিতি অনুযায়ী ম্যানেজমেন্ট ঠিক করবেন। এই পর্বের অনুশীলনের জন্য স্কোয়াডে থাকা সব খেলোয়াড় থাকবেন কোনো একটা হোটেলে। সুজন বলছিলেন, ‘এই পর্বে আমরা দেশে এক সপ্তাহের মতো অনুশীলন করব। ওনাদের একটা হোটেলে রাখা হবে। সেখান থেকে জৈব বলয়ের মধ্যে থেকে তারা অনুশীলন করবেন।’

 

 

 

এই পর্ব শেষ করে ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দেবে দল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 − nine =

Translate »