মহানবী (সা:) কে অবমাননা ক্ষমার অযোগ্য অপরাধ: ইরানের সর্বোচ্চ নেতা

সর্বশ্রেষ্ঠ মহামানব হজরত মুহাম্মাদ (সা:)-কে অবমাননার তীব্র নিন্দা জানিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেছেন, পবিত্র ও নুরানি ব্যক্তিত্ব মহানবী হজরত মুহাম্মাদ (সা:)-কে অবমাননা করে ক্ষমার অযোগ্য মহাপাপ।

তিনি মঙ্গলবার এক বার্তায় বলেন, মহানবীকে অবমাননা করেই ক্ষমার অযোগ্য অপরাধ করেছে ফরাসি ম্যাগাজিন। তাদের এমন কাজে ইসলাম ধর্ম ও মুসলিম জাতির সঙ্গে পাশ্চাত্যের রাজনৈতিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানগুলোর হিংসা-বিদ্বেষের বিষয়টি আরও স্পষ্ট হয়েছে।

ইরানের সর্বোচ্চ এই নেতা আরও বলেছেন, বাক্‌ স্বাধীনতার অজুহাত দেখিয়ে ফ্রান্সের কোনো কোনো রাজনীতিবিদ এই মহা অপরাধের নিন্দা পর্যন্ত জানায় নি। তাদের এই অজুহাত ভুল। যার দ্বারা তারা মানুষের সঙ্গে প্রতারণা করেছে।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী বলেন, ইহুদিবাদী গোষ্ঠী ও সাম্রাজ্যবাদী সরকারগুলোর ইসলাম বিরোধী কঠোর নীতির কারণে মাঝে মধ্যেই এ ধরণের বিদ্বেষী ঘটনা ঘটছে।

তিনি গোটা বিশ্বের মুসলমান বিশেষকরে পশ্চিম এশিয়ার মুসলমানদের সতর্ক ও সজাগ থাকার নির্দেশ দেন তিনি। তিনি বলেন, পবিত্র ইসলাম ধর্ম ও মুসলমানদের বিষয়ে পাশ্চাত্যের রাজনীতিবিদ ও নেতাদের শত্রুতার বিষয়টিও কখনোই ভুলে যাওয়া যাবে না।

উল্লেখ্য, সম্প্রতি মহানবী মুহাম্মাদ (সা:)-কে নিয়ে কুরুচিপূর্ণ ও ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ করেছে বিতর্কিত ফরাসি ম্যাগাজিন শার্লি এবদো। মুহাম্মদ (সা:)-কে নিয়ে ২০১৫ সালের কার্টুনগুলোই আবার প্রকাশ করেছে তারা। পার্সটুডে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × four =

Translate »