বাটলার ঝড়ে সিরিজ জিতলো ইংল্যান্ড

জস বাটলারের দুর্দান্ত ইনিংসে ভর করে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতে নিয়েছে ইংল্যান্ড। ৬ উইকেটের এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিয়েছে ইংলিশরা।

 

রোববার রাতে ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত ব্যাটিং করে ৫৪ বলে ৭৭ রানের ইনিংস খেলেন বাটলার। এই ইনিংসটিই ইংলিশদের সাত বল হাতে রেখেই ১৫৮ রানের লক্ষ্যে পৌঁছে দেয়।

লক্ষ্য তাড়ায় নেমে ইনিংসের তৃতীয় ওভারেই হিট উইকেট হয়ে বিদায় নেন ইংলিশ ওপেনার জনি বেয়ারস্টো। এরপর ধৈর্যের প্রতিমূর্তি হয়ে দাভিদ মালানের সঙ্গে ৮৭ রানের জুটি গড়েন বাটলার।

৪২ রান করে মালান বিদায় নেওয়ার পর টম ব্যান্টন ও ইয়ন মরগ্যান বিদায় নিলে বিপদে পড়ে যায় ইনিংশরা। কিন্তু ২৯ রানে ৩ উইকেট হারানো দলকে বিপদ থেকে টেনে তোলেন বাটলার।

শেষ দুই ওভারে জেতার জন্য ইংলিশদের দরকার ছিল ১৮ রান। ২ বলে ১০ রান নিয়ে কাজটা সহজ করে দেন মঈন আলী। এরপর বিশাল ছক্কা হাঁকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন বাটলার।

এর আগে ইংলিশ বোলারদের দাপুটে বোলিংয়ে মাত্র ৩ রানেই ২ উইকেট হারিয়ে বসে অস্ট্রেলিয়া। ৩০ রানের মধ্যে ৩ উইকেট হারিয়ে ফেলা অজিরা নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। এর মধ্যেই ৩৩ বলে ৪০ রানের ইনিংস খেলেন অজি অধিনায়ক ও ওপেনার অ্যারন ফিঞ্চ। ৩৫ রান আসে মার্কাস স্টয়নিসের ব্যাট থেকে।

এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে সিরিজ ঘরে তুলেছে ইংল্যান্ড। মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) মাঠে গড়াবে সিরিজের শেষ ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ১৫৭/৭ (ফিঞ্চ ৪০; ক্রিস জর্ডান ৪০/২)
ইংল্যান্ড: ১৫৮/৪ (বাটলার ৭৭; অ্যাস্টন আগার ২৭/২)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *