দুর্ঘটনা রোধে দেশের মসজিদে বিদ্যুৎ সংযোগ মেরামতের আহ্বান

দেশের সব মসজিদে বিশেষ করে যেসব মসজিদে শীতাতাপ নিয়ন্ত্রণ যন্ত্র আছে তাতে দুর্ঘটনারোধে বৈদ্যুতিক সংযোগ, শর্টসার্কিটসহ অন্যান্য বিষয় জরুরিভিত্তিতে পরীক্ষা-নিরীক্ষা ও মেরামতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে মসজিদ কর্তৃপক্ষকে আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

রোববার (৬ সেপ্টেম্বর) বিকেলে ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, দুর্ঘটনা রোধে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয়/জেলা কার্যালয়ের তত্ত্বাবধানে স্থানীয় প্রশাসনসহ গণপূর্ত অধিদপ্তর ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় মসজিদ কমিটির সক্রিয় অংশগ্রহণে জরুরিভিত্তিতে নিজ নিজ মসজিদে পরীক্ষা ও মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে নির্দেশনা দেওয়া  হয়েছে।  ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে বাংলাদেশের সব মসজিদের বৈদ্যুতিক সংযোগগুলো শর্টসার্কিটসহ বিভিন্ন দুর্ঘটনা রোধে জরুরি পরীক্ষা ও মেরামত করার আহবান জানানো হয়েছে।

প্রসঙ্গত, শুক্রবার রাতে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুল সালাত জামে মসজিদে এশার নামাজ আদায় করার সময় ভয়াবহ বিস্ফোরণে মসজিদের ইমাম ও মুয়াজ্জিনসহ ২৪ জন মারা গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 10 =

Translate »