মোদির ব্যক্তিগত ওয়েবসাইটের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যক্তিগত ওয়েবসাইট হ্যাক হয়েছে। বৃহস্পতিবার এই খবর নিশ্চিত করেছে টুইটার। ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে ত্রাণ তহবিলে অর্থ দিতে তার ফলোয়ারদের আহ্বান জানিয়ে বেশ কয়েকটি টুইট পোস্ট করা হয়েছে সেখানে।

গত জুলাইয়ে বেশ কয়েকজন প্রখ্যাত ব্যক্তিদের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড হওয়ার পর এই ঘটনা ঘটলো। মোদির ওয়েবসাইট অ্যাকাউন্টের কার্যক্রম নিয়ে সতর্ক অবস্থানে থাকার কথা জানিয়েছে টুইটার এবং একে নিরাপদ করার পদক্ষেপ নিয়েছে তারা।

ইমেইলে বিবৃতি দিয়ে টুইটারের এক মুখপাত্র লিখেছেন, ‘আমরা সক্রিয়ভাবে পরিস্থিতি তদন্ত করছি। অন্য অ্যাকাউন্টগুলো প্রভাবিত হচ্ছে কিনা, এই সময়ে আমরা বুঝতে পারছি না।’

@narendramodi_in. অ্যাকাউন্টে পোস্ট করা টুইট নিয়ে মন্তব্য জানতে চাইলে তাৎক্ষণিকভাবে কিছু জানায়নি মোদির কার্যালয়। ওই অ্যাকাউন্টে ২৫ লাখ ফলোয়ার আছে, মোদির ব্যক্তিগত ওয়েবসাইট (www.narendramodi.in/) ও নরেন্দ্র মোদি মোবাইল অ্যাপ্লিকেশন এই অফিসিয়াল টুইটার হ্যান্ডেল করে।

তবে মোদির ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট হ্যাকড হয়নি, যাতে ফলোয়ার ছয় কোটির বেশি। তার ব্যক্তিগত ওয়েবসাইটের অ্যাকাউন্টে ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে পিএম ন্যাশনাল রিলিফ ফান্ডে ফলোয়ারদের অর্থ সহায়তা দেওয়ার আহ্বান জানিয়ে অসংখ্য টুইট করা হয়েছে, পরে যা মুছে ফেলা হয়।

গত জুলাইয়ে টুইটারের অভ্যন্তরীণ ব্যবস্থা পরিচালনা করার ক্ষমতা হাতিয়ে নেয় হ্যাকাররা এবং মার্কিন নির্বাচনী প্রার্থী জো বাইডেন, সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা ও কোটিপতি এলন মাস্কের টুইটার হ্যাকিংয়ের শিকার হয়। ডিজিটাল পদ্ধতিতে তাদের মাধ্যমে আর্থিক সহায়তা চাওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 2 =

Translate »