বিএনপির জ্বালা ভুঁইফোঁড় সংগঠন

ভুঁইফোঁড় সংগঠনের কর্মকাণ্ডে অস্বস্তির মধ্যে পড়েছে বিএনপি। জিয়া পরিবার বা বিএনপির নাম ব্যবহার করে প্রবাসে হুট করে কিছু সংগঠনের ‘শাখা’ খোলা হলেও খোঁজ নিয়ে দেখা যায়, দেশেই সেই নামে কোনো সংগঠনের অস্তিত্ব নেই অথবা স্বীকৃতি নেই। ‘জাতীয়তাবাদী’ বা ‘বিএনপিপন্থী’ পরিচয়ধারী এসব সংগঠন একদিকে যেমন কোনো নিয়ম-নীতির তোয়াক্কা না করে প্রবাসে কমিটি গঠনের আড়ালে বাণিজ্য চালিয়ে যাচ্ছে, তেমনি তাদের উদ্যোগে আয়োজিত বিভিন্ন ভার্চুয়াল অনুষ্ঠানে কিছু জ্যেষ্ঠ নেতার বক্তব্য দলকে ফেলছে বিব্রতকর পরিস্থিতিতে। এ প্রেক্ষাপটে বিএনপির হাইকমান্ডের পক্ষ থেকে সংশ্লিষ্টদের সতর্কতামূলক নির্দেশনা দেয়া হয়েছে।

সম্প্রতি বিএনপির কেন্দ্রীয় নেতৃত্ব জানতে পারে, জিয়া পরিবার ও বিএনপির নাম ব্যবহার করে ভুঁইফোঁড় সংগঠন গড়ে প্রবাসে একটি চক্র লাখ লাখ টাকার কমিটি বাণিজ্য করছে। ভুয়া প্যাডে কমিটি অনুমোদনের নামে প্রবাসে একটি চক্র বিএনপির সুনাম ক্ষুণ্ন করে টাকার বিনিময়ে এসব কমিটির অনুমোদন দিচ্ছে। এমনই একটি চক্র গত ১৯ আগস্ট ‘শহীদ জিয়া ছাত্র পরিষদ’ নামে একটি সংগঠনের ‘জাপানের কেন্দ্রীয় কমিটি’ অনুমোদন দেয়, সেখানে বাংলাদেশে অবস্থিত কেন্দ্রীয় কমিটির প্যাড ব্যবহার করা হয়। অথচ খোঁজ নিয়ে জানা যায়, শহীদ জিয়া ছাত্র পরিষদ নামে একটি সংগঠন দেশে তৎপর থাকলেও এটি স্বীকৃত নয় বিএনপির পক্ষ থেকে।

এ বিষয়ে যোগাযোগ করলে সদ্যঘোষিত ‘শহীদ জিয়া ছাত্র পরিষদ জাপান কেন্দ্রীয় কমিটি’র সভাপতি মোল্লা সেলিম আহমেদ জাগো নিউজকে বলেন, কোনো ধরনের অনৈতিক বা আর্থিক সুবিধার মাধ্যমে এ কমিটি হয়নি। কেন্দ্রীয় কমিটির তত্ত্বাবধানে এই কমিটি হয়েছে।

আর পরিষদের কেন্দ্রীয় সভাপতি পরিচয়ধারী শহিদুল ইসলাম রানার সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আমাদের এটা বিএনপি কর্তৃক কোনো স্বীকৃত সংগঠন নয়। আমরা চেষ্টা করছি, দলের স্বীকৃতি পাওয়ার জন্য। দেশে অন্তত ৩০-৩৫ জেলায় আমাদের সাংগঠনিক কর্মকাণ্ড রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen − 12 =

Translate »