পাকিস্তানে বন্যা ও ভূমিধসে নিহত ২৪

আফগানিস্তানের সীমান্তবর্তী উত্তর ও উত্তর-পূর্ব পাকিস্তানে হঠাৎ বন্যা ও ভূমিধস দেখা দিয়েছে। আর এতে কমপক্ষে ২৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৩১ জনের অধিক। খবর আনাদোলু এজেন্সি ও খালিজ টাইমসের।

ওই অঞ্চলে গেল কয়েকদিন ধরে প্রচুর বৃষ্টিপাত হচ্ছে। টানা বৃষ্টিপাতে বিভিন্ন জেলায় হঠাৎ বন্যা দেখা দিয়েছে। এর সঙ্গে বেড়েছে ভূমিধস। তাতে আফগানিস্তান সীমান্তবর্তী খাইবার-পাখতুন প্রদেশের বিভিন্ন জেলায় হতাহতের ঘটনা ঘটেছে। বুধাবর (২ সেপ্টেম্বর) জিও নিউজ প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী এ পর্যন্ত ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আহত হয়েছে ৩১ জনের অধিক।

প্রাদেশিক দূযোর্গ ব্যবস্থাপনা কর্তৃপক্ষের মুখপাত্র তৈমুর আলী জানিয়েছেন মৃত্যুর সংখ্যা আরো বাড়তে পারে। কারণ, তারা এখনো সবগুলো জেলার হতাহতের প্রকৃত তথ্য পাননি।

বন্যায় সবচেয়ে খারাপ পরিস্থিতির সৃষ্টি হয়েছে সোয়াত উপত্যাক্যা, বানের, চিত্রাল, শাংলা, ভট্টগ্রাম, কোহিস্তান ও মানশেহরায়।

প্রচুর বৃষ্টিপাতে বেড়েছে ভূমিধস। এতে চীন সীমান্তবর্তী কয়েকটি জেলায় কমপক্ষে চারজন মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। আর হঠাৎ দেখা দেওয়া বন্যায় অনেক জেলা যোগাযোগ বিছিন্ন হয়ে পড়েছে।

এমন পরিস্থিতিতে সরকার পর্যটকদের জন্য নতুন ভ্রমণ নির্দেশনা জারি করেছে। কোথাও ভ্রমণে যাওয়ার আগে স্থানীয় প্রশাসনের সঙ্গে কথা বলে যেতে বলা হয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে পরবর্তী কয়েকদিন মুষলধারে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ওই অঞ্চলে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 6 =

Translate »