আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিলেন মালিঙ্গা

ব্যক্তিগত কারণে আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসর থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন শ্রীলঙ্কান তারকা ক্রিকেটার লাসিথ মালিঙ্গা। আইপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি এই পেসারের পরিবর্তে অস্ট্রেলিয়ান পেসার জেমস প্যাটিনসনকে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

একটি বিবৃতির মাধ্যমে মালিঙ্গার সরে দাঁড়ানোর বিষয়টি নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স কর্তৃপক্ষ। তারা জানিয়েছে আইপিএল চলাকালীন নিজ পরিবারের সঙ্গে থাকার ব্যাপারে আবেদন করেছেন মালিঙ্গা। লঙ্কান এই তারকা পেসার সম্পর্কে ফ্র্যাঞ্চাইজিটি বলেছে, ‘লাসিথ মালিঙ্গা ব্যক্তিগত কারণে আইপিএলে না খেলার জন্য অনুরোধ জানিয়েছেন এবং তাঁর পরিবারের সঙ্গে শ্রীলঙ্কায় থাকবেন।’

মুম্বাই ইন্ডিয়ান্সের মালিক আকাশ আম্বানি মালিঙ্গার এই সিদ্ধান্তকে অবশ্য সম্মানই জানিয়েছেন। লঙ্কান এই পেসারকে দলের শক্তির স্তম্ভ হিসেবে আখ্যা দিয়েছেন তিনি। এবারের মৌসুমে মালিঙ্গাকে মিস করলেও বিষয়টি সহজভাবেই নিয়েছেন আম্বানি।

ফ্র্যাঞ্চাইজিটির মালিক বলেন, ‘লাসিথ একজন কিংবদন্তী ক্রিকেটার এবং মুম্বাই ইন্ডিয়ান্সের শক্তির স্তম্ভ। কোনো সন্দেহ নেই যে আমরা লাসিথকে এই মৌসুমে মিস করবো। তবে আমরা পরিবারের সঙ্গে শ্রীলঙ্কায় থাকার ব্যাপারটি পুরোপুরি বুঝতে পারছি এই সময়টিতে। মুম্বাই ইন্ডিয়ান্স খেলোয়াড়দের পরিবারকে গুরুত্ব দেয় এবং তাদের মঙ্গলই সবসময় আমাদের কাম্য।’

কিছুদিন আগে নিজের বাবার অসুস্থতার কারণে আইপিএলের প্রথম কয়েকটি ম্যাচ মিস করবেন মালিঙ্গা বলে জানা গিয়েছিল। অসুস্থ বাবার পাশে থাকার জন্য দেশ না ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তবে টুর্নামেন্টের শেষের দিকে মুম্বাই শিবিরে যোগ দেয়ার কথা ছিল মালিঙ্গার। কিন্তু এবার পুরোপুরি সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন তিনি।

২০০৯ সালে মুম্বাইয়ের হয়ে প্রথমবারের মতো আইপিএলে খেলার সুযোগ পান মালিঙ্গা। এরপর ২০১৮ সালে বোলিং পরামর্শক হিসেবে দলটি নিয়োগ দেয় তাঁকে। গত বছর ২ কোটি রুপিতে তাঁকে ক্রিকেটার হিসেবে পুনরায় দলে ভেড়ায় মুম্বাই। আইপিএলে ১২২ ম্যাচে ১৯.৮০ গড়ে ১৭০ উইকেট শিকার করেছেন তিনি। যা টুর্নামেন্টটির ইতিহাসে সর্বোচ্চ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + 17 =

Translate »