মেসির ভাগ্য নির্ধারণ আজ রাতে!

বার্সেলোনা ছাড়ছেন মেসি। গেল সপ্তাহে ক্লাবটির তারকা ফুটবলার লিওনেল মেসি নিজেই এমন আভাস দিয়েছিলেন। ব্যুরো ফ্যাক্সের মাধ্যমে বার্সেলোনা কর্মকর্তাদের ন্যু ক্যাম্প ছাড়ার ব্যাপারে নিজের ইচ্ছার কথা জানিয়েছিলেন মেসি। এরপর অনেকটাই নিশ্চিত হয়ে যায়, বার্সেলোনার জার্সিতে আর দেখা যাবে না বিশ্বসেরা এই ফুটবলারকে।

এদিকে ম্যানচেস্টার সিটির সঙ্গে আলোচনা শেষে এবার বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউরের সঙ্গে আগামীকাল বুধবার বৈঠকে বসতে যাচ্ছেন লিওনেল মেসির বাবা হোর্হে মেসি। বার্সেলোনা ভিত্তিক স্প্যানিশ ক্রীড়া বিষয়ক দৈনিক মুন্ডো দেপোর্তিভো এ খবর প্রকাশ করেছে। পত্রিকাটি বলছে, ওইদিনই হয়তো নির্ধারিত হবে মেসির ভবিষ্যৎ। বার্সেলোনায় থাকবেন, নাকি বার্সা ছেড়ে যাবেন- নিশ্চিত হবে সেদিনই।

এদিকে মেসির দল বদলের সিদ্ধান্তের খবর ছড়িয়ে পরলে জলঘোলা হয় অনেক। এমনিক বার্সেলোনায় বিক্ষোভ পর্যন্ত হয়েছে। এছাড়াও মুষড়ে পড়েছেন মেসির ভক্ত সমর্থকরাও। তাকে ক্লাবে রাখতে স্বয়ং বার্সা সভাপতি বার্তেমেউ পদত্যাগ করবেন বলেও জানিয়েছেন। তবুও সিদ্ধান্তে অনড় থাকেন মেসি।

এর মধ্যে মেসির রিলিজ ক্লজ নিয়ে তৈরি হয়েছে মতবিরোধ। ৭০০ মিলিয়ন ইউরো রিলিজ ক্লজ নির্ধারিত মেসির। এই ইস্যুতে মেসিকে সতর্ক করেছে লা লিগা কর্তৃপক্ষ। স্পেন ছাড়তে হলে রিলিজ ক্লজের পুরো ৭০০ মিলিয়ন ইউরো পরিশোধ করে তবেই যেতে হবে এই ফুটবল বিস্ময়কে।

এ নিয়ে বার্সেলোনা কর্মকর্তাদের সঙ্গে একটি বৈঠকে বসতে চেয়েছিলেন মেসি। অবশেষে সেই বৈঠকটিই অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ।

এই বৈঠক মেসির ইচ্ছায় নয়, হচ্ছে বার্সা সভাপতির ইচ্ছায়। কারণ, মেসির সঙ্গে ক্লাব ছাড়ার বিষয়ে কোনো কথা বলতে রাজি নন বার্তোমেউ। সেকারণে এর মধ্যেই রোজারিও ছেড়ে বার্সেলোনায় পৌছেছেন মেসির বাবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *