পাবনা-৪ আসনে নৌকার প্রার্থী নুরুজ্জামান

ঈশ্বরদী-আটঘরিয়া উপজেলা নিয়ে গঠিত ওই আসনে দীর্ঘদিনের সংসদ সদস্য শামসুর রহমান শরীফ ডিলুর মৃত্যুতে এই উপনির্বাচন হচ্ছে।

রোববার আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে আওয়ামী লীগ সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় উপনির্বাচনে প্রার্থী চূড়ান্ত হয়।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী পাবনা-৪ সংসদীয় আসনের উপনির্বাচনে মো. নুরুজ্জামান বিশ্বাসকে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়েছে।

ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান পাবনা জেলা আওয়ামী লীগেরও সহ-সভাপতি।

 

মনোনয়ন বোর্ডের সদস্য দলের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য আবদুর রাজ্জাক, ফারুক খান এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ সভায় অংশ নেন।

এই আসনে প্রার্থী হতে ডিলুর পরিবারের ৬ জন সদস্যসহ মোট ২৮ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছিলেন। তার মধ্য থেকে নুরুজ্জামানকে বেছে নেওয়া হল।

আগামী ২৬ সেপ্টেম্বর পাবনা-৪ আসনের উপনির্বাচন হবে।

পাবনা-৪ ছাড়া বাকি চারটি উপনির্বাচনের দলীয় প্রার্থী মনোনয়ন দেওয়ার দায়িত্ব সভানেত্রী শেখ হাসিনার উপর দিয়েছে মনোনয়ন বোর্ড।

আবদুস সোবহান গোলাপ , “পাঁচটি আসনের উপনির্বাচন হচ্ছে। এর মধ্য আজকে পাবনা-৪ এর মনোনয়ন দেওয়া হয়েছে।

“ঢাকা-১৮, ঢাকা-৫, সিরাজগঞ্জ-১ ও নওগাঁ-৬ আসনের মনোনয়ন দেওয়ার জন্য আওয়ামী লীগ সভানেত্রীকে দায়িত্বভার দেওয়া হয়েছে। অর্থাৎ প্রধানমন্ত্রীর উপর ছেড়ে দেওয়া হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী যথাসময়ে ওই চার আসনের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণা করবেন।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − 6 =

Translate »