পাঁচটি উপনির্বাচনে অংশ নেবে বিএনপি

যশোর ও বগুড়ার উপনির্বাচন বর্জন করলেও জাতীয় সংসদের শূন্য হওয়া আসনের পাঁচটি উপনির্বাচনে অংশ নেবে বিএনপি। শনিবার সন্ধ্যায় গুলশানের বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।
পাবনা-৪ আসনের উপনির্বাচনের জন্য কাল রোববার নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন প্রার্থীদের মধ্যে ফরম বিক্রি করা হবে। সোমবার বেলা দুইটার মধ্যে ফরম জমা দিতে হবে। ওই দিন বিকেল ৫টা থেকে গুলশান কার্যালয়ে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎ​কার নেওয়া হবে।

এর আগে বগুড়া-১ ও যশোর-৬ আসনে প্রার্থী দিয়েও করোনা মহামারির কারণ দেখিয়ে নির্বাচন করেনি বিএনপি। এখন আবার নতুন করে পাঁচটি উপনির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত হলো।

এ বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘নির্বাচনে যাব না, এ কথা আমরা কখনো বলিনি। তখন কোভিড-১৯ পরিস্থিতির কারণে আমরা নির্বাচনে প্রার্থী দিয়েও সরে এসেছি। এখন যেহেতু সবকিছু স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে, তাই আমরা নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

করোনা মহামারির মধ্যেই গত চার মাসে ঢাকার দুজনসহ আওয়ামী লীগের পাঁচজন সাংসদ মারা যান। তাঁদের শূন্য আসন পাবনা-৪, ঢাকা-৫, সিরাজগঞ্জ-১, ঢাকা-১৮ ও নওগাঁ-৬ আসনে নির্বাচন হবে। ইতিমধ্যে পাবনা-৪ আসনের নির্বাচনে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *