‘ব্ল্যাক প্যান্থার’ চ্যাডউইক বোসম্যান আর নেই

ক্যানসারে আক্রান্ত হয়ে মারা গেলেন ‘ব্ল্যাক প্যান্থার’ খ্যাত হলিউড তারকা চ্যাডউইক বোসম্যান। পরিবারের বরাতে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসে নিজ বাস ভবনেই মারা গেছেন তিনি।

৪৩ বছর বয়সী বোসম্যান ২০১৬ সাল থেকে কোলন ক্যানসারে ভুগছিলেন। যদিও এ বিষয়ে তিনি প্রকাশ্যে কখনো কিছু বলেননি।একটি বিবৃতিতে চ্যাডউইক বোসম্যানের পরিবারের পক্ষ থেকে বলা হয়, চ্যাডউইক একজন সত্যিকারের যোদ্ধা। তিনি অধ্যবসায় করে এই সব সিনেমা নিয়ে এসেছেন যা আপনারা খুব ভালোবাসতেন।২০১৮ সালে চ্যাডউইক বোসম্যান অভিনীত ‘ব্ল্যাক প্যান্থার’ সেরা সিনেমা হিসেবে অস্কার জয় করেছিল। যা ছিল প্রথম সুপার হিরো সিনেমার অ্যাকাডেমি অ্যাওয়ার্ড জয়।

মার্ভেলের তৈরি ‘ব্ল্যাক প্যান্থার’ সিনেমাটি ১.৩৪৭ বিলিয়ন ডলারের ব্যবসা করেছিল বক্স অফিসে।২০১৩ সালে মার্কিন বেসবল কিংবদন্তি জ্যাকি রবিনসনের বায়োপিক ‘ফরটি টু’ করে প্রশংসিত হন বোসম্যান। পরের বছর মিউজিসিয়ান জেমস ব্রাউনের বোয়োপিক ‘গেট ওয়ান টপ’ করেন তিনি।

২০০৮ সালে বড় পর্দায় পা রাখার আগে দীর্ঘদিন আমেরিকান টেলিভিশনের পর্দায় দেখা গেছে তাকে.

১৯৭৬ সালে সাউথ ক্যারোলিনায় জন্ম নেন চ্যাডউইক বোসম্যান। হাউওয়ার্ড বিশ্ব বিদ্যালয় ও ব্রিটিশ আমেরিকান ড্রামা অ্যাকাডেমি থেকে ডিগ্রি নিয়ে ২০০৩ সাল থেকে টেলিভিশনের মাধ্যমে অভিনয় শিল্পে পা রাখেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + twelve =

Translate »