এইচএসসি পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয়

চলতি বছরের উচ্চমাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা বাতিল করার কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি, বরং পরিস্থিতি অনুকূলে এলে পরীক্ষা আয়োজন করা হবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

আজ শুক্রবার সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের এনটিভি অনলাইনকে বলেন, ‘পিইসি, জেএসসি-জেডিসি পরীক্ষা বাতিলের পর অনেকে ধারণা করছে এইচএসসি পরীক্ষাও বোধহয় বাতিল হবে। কিন্তু সরকার পক্ষ থেকে এখনো এ ধরনের কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এইচএসসি পরীক্ষা নিয়ে যাতে কোনো ভুল বোঝাবুঝি না হয়, সেকারণেই আমরা আজ এ ব্যাপারে একটি বিজ্ঞপ্তি দিয়েছি।’

এদিকে, করোনাভাইরাস পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে এইচএসসি পরীক্ষার আয়োজন করতে চায় শিক্ষা মন্ত্রণালয়। যেহেতু করোনা একেবারে নির্মূল হচ্ছে না তাই কিভাবে স্বাস্থ্যবিধি নিশ্চিত করে পাবলিক পরীক্ষার আয়োজন করা যায় সে বিষয়ে প্রস্তুতি নিতে সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মহামারি করোনাভাইরাসের কারণে গত ১৮ মার্চ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ আছে। কওমি মাদ্রাসা ছাড়া দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ৩ অক্টোবর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এর মধ্যে গতকাল বৃহস্পতিবার জানানো হয়েছে, এ বছর জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

তার আগে গত ২৫ আগস্ট সরকারের পক্ষ থেকে জানানো হয়েছিল, এবার পঞ্চম শ্রেণির প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী (ইইসি) পরীক্ষা অনুষ্ঠিত হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 7 =

Translate »