গুগলে করোনাকে হারিয়ে দিলেন মেসি

চলতি বছরের শুরু থেকেই বিশ্বে দাপট দেখাচ্ছে করোনাভাইরাস। মহামারি আকারে ছড়িয়ে পড়া এই ভাইরাস সম্পর্কে জানতে বিশ্বজুড়ে গুগলে অনবরত সার্চ করেছে মানুষ। তবে দীর্ঘদিন ধরে গুগল সার্চে শীর্ষে থাকা করোনাভাইরাসকে হারিয়ে দিয়েছেন বার্সেলোনা তারকা লিওনেল মেসি। সম্প্রতি তিনি বার্সা ছাড়ার ঘোষণা দেয়ার পর তাকে নিয়েই সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে।

মঙ্গলবার বুরোফ্যাক্সের মাধ্যমে বার্সা ছাড়ার সিদ্ধান্ত নেন মেসি। তখন থেকেই তোলপাড় শুরু হয় ফুটবিশ্বে। কৌতূহল ফুটবল ভক্তরা মেসির বার্সা ছাড়ার ব্যাপারে বিস্তারিত জানতে হুমড়ি খেয়ে পড়ে। ফলে বেশ দ্রুতই গুগল সার্চ ইঞ্জিনে সবার উপরে ওঠে যায় মেসির খবর।

মেসিকে নিয়ে গুগলে সবচেয়ে বেশি সার্চ হয়েছে স্পেনে। মেসিকে নিয়ে সার্চে শীর্ষ পাঁচের বাকি দেশগুলো যথাক্রমে দক্ষিণ আফ্রিকা, পর্তুগাল, তুরস্ক ও নেদারল্যান্ডস।

এদিকে দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনা ছাড়তে এক রকম প্রস্তুত মেসি। সংবাদমাধ্যমের খবর, দীর্ঘদিন ধরেই বার্সা ম্যানেজমেন্ট নিয়ে অসন্তুষ্ট ছিলেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্নের কাছে বিধ্বস্ত হওয়ার পরই দল ছাড়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেন তিনি। এছাড়া দলবদল নিয়ে কিছু জটিলতা থাকায় একপর্যায়ে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফারও দ্বারস্থ হয়েছেন তিনি।

বার্সা ছেড়ে মেসি কোন ক্লাবে যাবেন তা এখনো নিশ্চিত নয়। তবে এরই মধ্যে বিভিন্ন ক্লাব তার ব্যাপারে আগ্রহ দেখিয়েছে। সবচেয়ে বেশি শোনা যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার সিটির নাম।

এছাড়া পিএসজি, ইন্টার মিলান, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলও মেসিকে পাওয়ার দৌড়ে আছে। তবে মেসিকে পেতে হলে যেকোনো দলেরই ৭০০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে। বাংলাদেশি মুদ্রায় এর পরিমাণ সাত হাজার ১০ কোটি ৬২ লাখ টাকারও বেশি। এত টাকা খরচ করে এই তারকাকে কোনো দল কিনলে দলবদলের বাজারে তা রেকর্ড হয়েই থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *