সিনেমা হল বাঁচাতে আর্থিক সহায়তা দেবে সরকার

বেশ কয়েক বছর ধরেই মন্দা অবস্থা বিরাজ করছে চলচ্চিত্রাঙ্গনে। সিনেমা ব্যবসা সফল না হওয়ায় প্রযোজকরা আসছেন না নতুন সিনেমায় লগ্নি করতে, ঠিক তেমনি ব্যবসা না হওয়ায় একে একে বন্ধ হয়ে যাচ্ছে সিনেমা হল।

দেশে এক সময় ১৪শ’ সিনেমা হল থাকলেও হল মালিকদের সংগঠন প্রদর্শক সমিতির সবশেষ তথ্যমতে টিকে আছে মাত্র ৬৮টি। এর মাঝে করোনার কারণে দীর্ঘ পাঁচ মাস ধরে বন্ধ রয়েছে হলগুলো। পরিস্থিতি স্বাভাবিক হলে বেশিরভাগ হল না খোলার সিদ্ধান্ত মালিকদের।

 

হল না থাকলে চলচ্চিত্রও ধ্বংস হয়ে যাবে। এমন অবস্থায় চলচ্চিত্রাঙ্গনের মানুষেরা ও হল মালিকরা দীর্ঘদিন ধরেই সরকারের কাছে আর্থিক সহয়তা চেয়ে আসছিলেন। অবশেষে মিলছে সেই কাঙ্খিত আর্থিক সহয়তা।

বন্ধ সিনেমা হল চালু করতে আর্থিক সহায়তা দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরস্থ পরিকল্পনা কমিশনের এনইসি মিলনায়তনে একনেক সভা অনুষ্ঠিত হয়। সভা শেষে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

পরিকল্পনামন্ত্রী বলেন, বন্ধ প্রেক্ষাগৃহ পুনরায় চালু করতে হল মালিকদের আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী। তবে তার আগে প্রেক্ষাগৃহের মালিকদের আবেদন করতে হবে। বন্ধ প্রেক্ষাগৃহ বাঁচাতে সরকার আর্থিক ঋণ সহায়তার ব্যবস্থা করে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *