সুয়ারেজের চুক্তি বাতিল করছে বার্সেলোনা?

বার্সেলোনার দায়িত্ব নিয়েই দলটার খোলনলচে বদলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নতুন কোচ রোনাল্ড কোম্যান। স্বপ্ন দেখছেন নতুন ভবিষ্যতের। যে ভবিষ্যতে হয়তো থাকা হবে না ক্লাবের অন্যতম বড় তারকা, উরুগুয়ের স্ট্রাইকার লুইস সুয়ারেজের।
কাতালান রেডিও স্টেশন আরএসি১ খবর দিয়েছে, দায়িত্ব নিয়েই ক্লাবের বড় তারকাদের সঙ্গে দেখা করেছেন, ফোনালাপ করেছেন কোম্যান। কোম্যানের ফোন পেয়েছেন সুয়ারেজও। সেখানেই কঠিন সংবাদটা জানিয়েছেন এই ডাচ কোচ। জানিয়েছেন, তাঁর পরিকল্পনায় সুয়ারেজ নেই।

দায়িত্ব নিয়েই ক্লাবের বড় তারকাদের সঙ্গে দেখা করেছেন, ফোনালাপ করেছেন কোম্যান। কোম্যানের ফোন পেয়েছেন সুয়ারেজও। সেখানেই কঠিন সংবাদটা জানিয়েছেন এই ডাচ কোচ। জানিয়েছেন, তাঁর পরিকল্পনায় সুয়ারেজ নেই।

সবকিছু মিলে গেলে ফন ডে বিককে আনার প্রস্তাবিত চুক্তিতে হয়তো সুয়ারেজকেও ঢুকিয়ে দিতে পারে বার্সেলোনা। কাতালান রেডিও স্টেশন আরএসি১ আরও বলেছে, এর মধ্যেই সুয়ারেজের আইনজীবীরা বার্সেলোনার সঙ্গে চুক্তি বাতিল সংক্রান্ত ব্যাপারে আলোচনা করা শুরু করে দিয়েছেন। চুক্তি বাতিল হলে বার্সা সুয়ারেজকে কত টাক দেবে, সেটাও আলোচনা হচ্ছে।

এদিকে আরেক স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত জানিয়েছে, সুয়ারেজের সঙ্গে বার্সার চুক্তি বাতিল হয়ে গেলে উরুগুয়ের এই তারকাকে দলে আনতে পারে পিএসজি। মেসিকে ছেড়ে আসা সুয়ারেজের সঙ্গে সে ক্ষেত্রে মিলন হবে নেইমারের।

ঘটনা যদি আসলেই এমন হয়, তাহলে বার্সেলোনার ইতিহাসের অন্যতম সেরা এই স্ট্রাইকারের সমাপ্তিটা বেদনাবিধুরই হবে।

এমনিতেই সুয়ারেজের বর্তমান চুক্তির আর এক বছর বাকি আছে। সামনের মৌসুমে একটা নির্দিষ্ট সংখ্যক ম্যাচ খেললে আরও এক বছর বৃদ্ধি করা যেত যে চুক্তিটা। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, সে পথে পা বাড়াবেন না কোম্যান। এখনই সুয়ারেজকে ছাড়া দল গঠন করার দিকেই তাঁর সকল মনোযোগ।
কোচ যেহেতু সুয়ারেজকে দলে চাচ্ছেনই না, সুতরাং এমনও হতে পারে, সুয়ারেজের চুক্তিই বাতিল করে দিল বার্সেলোনা। কিংবা নামমাত্র মূল্যে সুয়ারেজকে বিক্রি করে দিল তাঁর সাবেক ক্লাব আয়াক্সের কাছে। ডাচ ক্লাবটা সুয়ারেজের প্রতি আগ্রহী, জানা গেছে। ওদিকে আয়াক্সের তরুণ মিডফিল্ডার ডনি ফন ডে বিক কে দলে আনতে চায় বার্সা।

Leave a Reply

Your email address will not be published.