সাসপেন্ডেড ডিআইজি প্রিজন পার্থের বিরুদ্ধে দুদকের চার্জশিট

সাময়িক বরখাস্তকৃত (সাসপেন্ডেড) কারা উপ-মহাপরিদর্শক (ডিআইজি, প্রিজন) পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে দায়রেকৃত মামলার চার্জশিট দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)৷

সোমবার (২৪ আগস্ট) দুদকের প্রধান কার্যালয়ের উপপরিচালক মো. সালাউদ্দিন সংশ্লিষ্ট আদালতে এ চার্জশিট দাখিল করেন। ২০১৯ সালের ২৯ জুলাই দুদক সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ পার্থ গোপাল বণিককে আসামি করে মামলাটি দায়ের করা হয়েছিল।

অভিযোগপত্রে বলা হয়েছে, তদন্তকালে ঘটনাস্থল পরিদর্শন, জব্দকৃত/সংগৃহীত রেকর্ডপত্র ও মামলা সংশ্লিষ্ট ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে সার্বিক পর্যালোচনায় প্রতীয়মান হয় যে আসামি পার্থ গোপাল বণিক, কারা উপ-মহাপরিদর্শক (বর্তমানে সাময়িক বরখাস্তকৃত) হিসেবে সিলেট কেন্দ্রীয় কারাগার ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে দায়িত্ব পালনকালে ক্ষমতার অপব্যবহার করে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ঘুষের মাধ্যমে ৮০ লাখ টাকা অবৈধভাবে অর্জন করেন। সেই ৮০ লাখ টাকা তিনি নিজের নামীয় কোনো ব্যাংক হিসাবে জমা না রেখে বিদেশে পাচারের হীন উদ্দেশে নিজ বাসস্থানে নিজ হেফাজতে লুকিয়ে রেখেছিলেন। যা দণ্ডবিধির ১৬১ ধারা, দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৭(১) ধারা, দুর্নীতি প্রতিরোধ আইন, ১৯৪৭ এর ৫(২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪(২) ধারায় শাস্তিযোগ্য অপরাধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *