মেসিকে বিক্রি করে দেয়া কোনো সমাধান নয় : রোনালদো

স্প্যানিশ ক্লাব বার্সেলোনার সঙ্গে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির সম্পর্ক প্রায় দেড় যুগের। কখনও বার্সেলোনা ছেড়ে যাবেন মেসি, এমনটা বছরখানেক আগেও হয়তো ভাবেনি কেউ। কিন্তু চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগ থেকে বার্সার শোচনীয় বিদায়ের পর থেকে যেন বদলে গেছে সব দৃশ্যপট।

বার্সেলোনার টিম ডিরেক্টরদের অনেকেই চাচ্ছেন, ক্লাব ছেড়ে চলে যাক মেসি। এতে করে নাকি দলের জন্যই ভালো হবে বলে মন্তব্য তাদের। তবে বার্সেলোনার ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার রোনালদো দ্য লিমার মতে, মেসিকে বিক্রি করে দিলেই বার্সেলোনার সব সমস্যার সমাধান হয়ে যাবে, বিষয়টা এমন নয়। বরং মেসিকে দিয়েই সমাধান খোঁজার পক্ষে তিনি।

শুধু মেসি নয়, নতুন কোচ রোনাল্ড কোম্যানের অধীনে লুইস সুয়ারেজ, জর্ডি আলবা, সার্জিও বুসকেটসসহ বেশ কয়েকজন তারকা খেলোয়াড়কেই বিক্রি করে দেয়ার গুঞ্জন শোনা যাচ্ছে বার্সেলোনায়। তবু রোনালদো চান মেসি যেনো থেকে যান ক্যাম্প ন্যুতেই।

তিনি বলেছেন, ‘মেসি বার্সেলোনা ছেড়ে যাবে, এটা মনে হয় না সম্ভব। বিশেষ করে ইউরোপের বর্তমান অর্থনৈতিক মন্দার মধ্যে। পুরো দলের পরিচয়ই বলা যায় মেসিকে। আমি যদি বার্সেলোনার ম্যানেজম্যান্ট হতাম, তাহলে কোনোভাবেই মেসিকে যেতে দিতাম না।’

রোনালদো আরও যোগ করেন, ‘বার্সেলোনার সঙ্গে মেসির একটা গভীর সম্পর্ক রয়েছে। আমার মনে হয় না, সে কখনও দলকে ভালোবাসা বন্ধ করে দেবে। সে হতাশ, এটা স্বাভাবিক, চ্যাম্পিয়নস লিগে অমন পরাজয়ের পর। এখন সতীর্থদের উচিৎ তাকে সাহায্য করা। পরের মৌসুমে বার্সাকে নতুন কিছু ভাবতে হবে। তবে দলের মূল খেলোয়াড়কে বিক্রি করে দেয়া কোনো সমাধান নয়।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *