আইপিএলের টাইটেল স্পন্সর ড্রিম ইলেভেন

আসন্ন আইপিএলের নতুন সংস্করণের টাইটেল স্পন্সর হিসেবে ফ্যান্টাসি ক্রিকেট প্ল্যাটফর্ম ড্রিম ইলেভেনকে বেছে নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজকে বিষয়টি নিশ্চিত করেছেন আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল।

নিলামে ২২২ কোটি ভারতীয় রুপিতে জনপ্রিয় এই ফ্র্যাঞ্জাইজি আসরের টাইটেল স্পন্সরশিপ জিতে নেয় ড্রিম ইলেভেন। স্পন্সর হওয়ার দৌড়ে তারা পেছনে ফেলে আনএকাডেমি (ভারতীয় রুপি ১৭১ কোটি) এবং বাইজুস’কে (ভারতীয় রুপি ২০১ কোটি)।

ভিভো’র বিকল্প হিসেবে নতুন স্পন্সর খুঁজছিল আইপিএলর আয়োজকরা। ভারত ও চীনের মধ্যে রাজনৈতিক উত্তেজনা বৃদ্ধি পাওয়া চীনের এই মোবাইল কোম্পানির সঙ্গে চুক্তি বাতিল করে নতুন স্পন্সরের খুঁজে ছিল আইপিএল। ২০১৮ সালে ভিভোর সঙ্গে ২১৯৯ কোটি রুপিতে পাঁচ বছরের চুক্তি করেছিল ফ্র্যাঞ্জাইজিটি। যার থেকে বিসিসিআই এক মৌসুমে আয় করেছে ৪৪০ কোটি রুপি।

আরব আমিরাতে হতে যাওয়া ২০২০ সালের আইপিএলের স্পন্সরের জন্য কিছুদিন আগে দরপত্র আহ্বান করা হয়। যেসব সংস্থার ৩০০ কোটি রুপির ওপরে টার্নওভার রয়েছে তারা দরপত্র জমা দেয়। যার সময়সীমা ছিল চলতি বছরের ১৮ আগস্ট থেকে ৩১ আগস্ট পযর্ন্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *