চ্যাম্পিয়নস লিগের টিকেট পেল চেলসি-ইউনাইটেড

১৩১ সেকেন্ড।মাত্র এটুকু সময় বদলে দিল পুরো আবহ।

‘হারা যাবে না কোনোভাবেই-এটা মেনেই নামলে চলত ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির। কিন্তু লেস্টারের জন্য হিসেবটা একটু জটিল ছিল, ড্র করলেও চ্যাম্পিয়নস লিগের আশা থাকবে তাদের, তবে সেক্ষেত্রে চেলসিকে হারতে হতো নিজেদের ম্যাচ। কিন্তু নিজ নিজ ম্যাচ ২-০ গোলে জিতে চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করেছে ইউনাইটেড ও চেলসি।

প্রিমিয়ার লিগের শেষ দিনটা জমজমাট রোমাঞ্চ নিয়ে হাজির হয়েছিল। মাত্র ১ পয়েন্টের ব্যবধানে লিগে তিন থেকে পাঁচে অবস্থান করা ইউনাইটেড, চেলসি ও লেস্টারকে অনেক অংক কষতে হচ্ছিল আজ। এমন অবস্থায় রোমাঞ্চটা হিসেবের জন্য তুলে রেখে মাঠে একটু সাবধানী খেলতেই দেখা যাচ্ছিল সবাইকে। চেলসির বিপক্ষে উলভারসের খেলায় বাড়তি প্রেরণা ছিল না। অন্য মাঠে ঘরের মাঠেও ইউনাইটেডকেই প্রাধান্য বিস্তার করতে দিল লেস্টার।

প্রথমার্ধের শেষভাগে আচমকা এক ঝড়ে যোগ করা সময়ে দুই মিনিটের ব্যবধানে জেসন মাউন্ট ও ওলিভিয়ের জিরুর দারুণ দুটি গোল নিশ্চিত করে দিল দ্বিতীয়ার্ধে আর যাই হোক এমন ম্যাড়মেড়ে খেলা দেখা যাবে না কিংস পাওয়ার স্টেডিয়ামে। প্রথমার্ধেই চেলসির ২-০ গোলে এগিয়ে যাওয়া মানে যে লেস্টারকে নিজেদের ম্যাচ জিততেই হবে। সঙ্গে সঙ্গে ২৫ মিনিটে ভার্ডিকে পাস না দিয়ে ইহিয়ানাচোর শট নেওয়ার সিদ্ধান্তটাও অনেক বড় ভুল বলে মনে হচ্ছিল।

বিরতির পর ম্যাচটা জমে উঠল বটে, তবে সেটা ইউনাইটেডের সুবাদে। ড্র করলেও চলে এমন ম্যাচের জয়ের আগ্রহটা আতদেরই বেশি দেখা গেল। ৬৯ মিনিটে সে সুবাদে পেনাল্টিও পেয়ে গেল রেড ডেভিলরা। ব্রুনো ফার্নান্দেজও চ্যাম্পিয়নস লিগ নিশ্চিত করা গোলটা এনে দিলেন ওলে গুনার সুলশারকে।

ম্যাচের বাকি সময়েও লেস্টারের খেলা দেখে মনে হয়নি ভাগ্য বদলাতে পারবে তারা। বরং ম্যাচের যোগ করা সময়ের শেষ মিনিটে নিজেদের ডি-বক্সের সামনে বল নিয়ে দক্ষতা দেখাতে গিয়ে জেসি লিনগার্ডের পায়ে তুলে দেন লেস্টার গোলরক্ষক ক্যাসপার স্মাইকেল। ২-০ গোলের জয় নিয়েই তাই মাঠ ছেড়েছে ইউনাইটেডও।

সে তুলনায় অবনমন অঞ্চল নিয়েও উত্তেজনা ছিল। আজ অ্যাস্টন ভিলা ও ওয়াটফোর্ড হেরে গেলেই প্রিমিয়ার লিগে টিকে যেত বর্নমাউথ। এভারটনের মাঠে গিয়ে ৩-১ গোলে জয় পাওয়া তাদের একাগ্রতার প্রমাণও দিয়েছে। ওয়াটফোর্ডও আর্সেনালের বিপক্ষে শেষ মুহূর্ত পর্যন্ত লড়ে হেরে গিয়েছিল। কিন্তু ঠিকই ওয়েস্টহামের মাঠে ড্র করে এসেছে। ফলে ম্যানচেস্টার সিটির কাছে আজ ৫-০ গোলে হারা নরউইচের সঙ্গে চ্যাম্পিয়নশিপে নেমে গেল ওয়াটফোর্ড ও বর্নমাউথ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *