ইংল্যান্ডে ক্রিকেট মাঠে ফিরল দর্শক

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে চলতি মাসেই ইংল্যান্ডে মাঠে ফিরেছে ক্রিকেট। এবার দর্শকও ফেরানো হলো মাঠে। টেস্ট সিরিজে যদিও নয়। লন্ডনের ঐতিহ্যবাহী স্টেডিয়াম ওভালে সারে ও মিডলসেক্সের প্রীতি ম্যাচ উপভোগ করেছেন দর্শকেরা।

দুই দিনের ম্যাচের প্রথম দিনে রোববার মাঠে প্রবেশের অনুমতি দেওয়া হয় ১ হাজার দর্শককে। দ্বিতীয় দিনেও থাকবে সমান সংখ্যক দর্শক।

কেবল দুটি স্ট্যান্ডে ছিল দর্শক। একটি সারি ফাঁকা রেখে আরেকটি বসানো হয়েছে। এক সারিতেও প্রতি দর্শক বসেছেন দুটি আসন ব্যবধান রেখে। পরিবার নিয়ে যারা দেখেছেন, তাদের অনুমতি ছিল সর্বোচ্চ ছয় জন একসঙ্গে বসার।

আগামী অক্টোবর থেকে দর্শক প্রবেশ আবার আগের মতো করে দেওয়ার পরিকল্পনা নিয়ে এগোচ্ছে ব্রিটিশ সরকার। এই প্রীতি ম্যাচকে দেখা হচ্ছে পরীক্ষামূলক হিসেবে। গত মার্চের পর প্রথমবার মাঠে প্রবেশের সুযোগ পেয়ে কাড়াকাড়ি পড়ে গিয়েছিল জায়গা পাওয়া নিয়ে। সারের প্রধান নির্বাহী রিচার্ড গুল্ড জানালেন, ঘণ্টাখানেকের মধ্যে ১০ হাজার আবেদন পেয়েছেন তারা। সেখান থেকেই বেছে নেওয়া হয়েছে ১ হাজার জনকে।

আগামী শুক্রবার থেকে শেফিল্ডে শুরু হতে যাওয়া বিশ্ব স্নুকার চ্যাম্পিয়নশিপেও কিছু দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে পরীক্ষামূলক হিসেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *