ইউনাইটেডকে হারিয়ে এএফ কাপের ফাইনালে চেলসি

অলিভিয়ে জিরুদ চেলসিকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করলেন ম্যাসন মাউন্ট। আত্মঘাতী গোলে ম্যানচেস্টার ইউনাইটেড পড়ল আরও পিছিয়ে। শেষ দিকে পেনাল্টি থেকে গোল পেলেও রক্ষা হয়নি উলে গুনার সুলশারের দলের। তাদের হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠেছে চেলসি।

ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে রোববার প্রতিযোগিতার দ্বিতীয় সেমি-ফাইনালে ৩-১ গোলে জিতেছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দল। ইউনাইটেডের হ্যারি ম্যাগুইয়ার করেন আত্মঘাতী গোল; ব্যবধান কমানো গোলটি ব্রুনো ফের্নান্দেসের।

এফএ কাপে সবশেষ ২০১৭-১৮ মৌসুমের ফাইনালে মুখোমুখি হয়েছিল এই দুই দল। সেবার ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়ে নিজেদের অষ্টম শিরোপা জিতেছিল চেলসি।

আগামী ১ অগাস্ট শিরোপা নির্ধারণী লড়াইয়ে আর্সেনালের মুখোমুখি হবে চেলসি। প্রথম সেমি-ফাইনালে গত আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটিকে ২-০ গোলে হারায় মিকেল আর্তেতার দল।

প্রথমার্ধে দুই দলের খেলায় ছিল না আক্রমণের ধার। বল নিয়ন্ত্রণে রাখার দিকে মনোযোগী ছিল উভয় দল। ৩৩তম মিনিটে উইলিয়ানের কর্নারে মাউন্টের হেড সরাসরি দাভিদ দে হেয়ার কাছে গেলে গোল পায়নি চেলসি।

এ অর্ধের যোগ করা সময়ে জিরুদের দারুণ গোলে এগিয়ে যায় চেলসি। ডান দিক থেকে সেসার আসপিলিকুয়েতার নিচু ক্রসে ফরাসি ফরোয়ার্ডের ফ্লিক দে হেয়াকে বোকা বানিয়ে জাল খুঁজে নেয়।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান দ্বিগুণ করে ল্যাম্পার্ডের দল। ২৫ গজ দূর থেকে মাউন্টের নিচু শট জালে জড়ায়। কাছাকাছি থাকলেও তালগোল পাকিয়ে বল আটকাতে পারেননি দে হেয়া। প্রথম গোলেও ব্যর্থতা ছিল এই গোলরক্ষকের।

৫৮তম মিনিটে ব্যবধান আরও বাড়ত। জিরুদের শট একজনের গায়ে লেগে জালের দিকে ছুটছিল। ঝাঁপিয়ে পড়ে ফেরান ইউনাইটেডের স্প্যানিশ গোলরক্ষক।

মাগুইয়ারের ৭৪তম মিনিটের আত্মঘাতী গোলে ইউনাইটেডের ঘুরে দাঁড়ানোর পথটা আরও কঠিন হয়ে যায়। আলোনসোর ক্রস ফেরাতে গিয়ে নিজেদের জালে জড়ান এই ইংলিশ সেন্টার-ব্যাক।

৮৫তম মিনিটে ফের্নান্দেস স্পট কিক থেকে ব্যবধান কমান। ডি-বক্সে অঁতনি মার্সিয়াল ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। বাকিটা সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি ২০১৫-১৬ মৌসুমে সর্বশেষ এফএ কাপ জেতা ইউনাইটেড।

Leave a Reply

Your email address will not be published.