২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৩৩৬০, মৃত্যু ৪১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমিত হয়ে ৪১ জনের মৃত্যু হয়েছে।সব মিলিয়ে এ পর্যন্ত মারা গেছেন ২ হাজার ২৩৮ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৩৬০ জনের করোনা শনাক্ত হয়েছে।সব মিলিয়ে করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ৭৫ হাজার ৪৯৪ জনের।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে আজ বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়।নতুন করে মারা যাওয়া ৪১ জনের মধ্যে ২৯ জন পুরুষ ও ১২ জন নারী।

ব্রিফিংয়ে জানানো হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩ হাজার ৭০৬ জন।সব মিলিয়ে সুস্থ ৮৪ হাজার ৫৪৪ জন। গতকাল বুধবার দেশে করোনায় সংক্রমিত ৩ হাজার ৪৮৯ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল।মারা গিয়েছিলেন ৪৬ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, ১৫ হাজার ৬৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১৫ হাজার ৬৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল।এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৯ লাখ ৪ হাজার ৭৮৪টি নমুনা।

দেশে ৭৬টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা।অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, সুরক্ষিত থাকতে সব নির্দেশনা মেনে চলুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *