ভিপি নুরের বিরুদ্ধে উসকানির অভিযোগ পররাষ্ট্রমন্ত্রীর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুরের সংগঠন প্রবাসী অধিকার পরিষদের বিরুদ্ধে প্রবাসে উসকানি দেওয়ার অভিযোগ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

সোমবার (৬ জুলাই) পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ কথা বলেন।

ভিয়েতনামে আটকে পড়া বাংলাদেশিদের সাম্প্রতিক কর্মকাণ্ড নিয়ে সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, কয়েকদিন আগে ২৭ জন ভিয়েতনামে আমাদের মিশনে যান এবং দাবি করেন যে তাদের দেশে পাঠানোর জন্য।  মিশন থেকে জানানো হয়, ফ্লাইট চালু আছে- তোমরা যেতে পারো।  কিন্তু তারা দাবি জানায় বিশেষ ফ্লাইটে তাদের দেশে আনতে হবে। তারা কোনও টাকাও খরচ করতে পারবে না।  অনেক দেন দরবারের পর মিশন তাদের একটা হোটেলের ব্যবস্থা করে দিয়েছে। তারা এখনও হোটেলেই আছেন। এদের নেতৃত্ব দিচ্ছে একটি নতুন প্রতিষ্ঠান। যার নাম প্রবাসী অধিকার পরিষদ। এর প্রধান ব্যক্তি হচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি নুরুল হক।  এটি খুবই দুঃখজনক।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের দাবি হচ্ছে বাংলাদেশে নিয়ে যেতে হবে এবং তাদের বিশেষ ফ্লাইটে নিয়ে যেতে হবে। তারা ভিডিও মারফত একটি আন্দোলন শুরু করেছে। তারা বলছে, তারা পৃথিবীর বিভিন্ন জায়গায় মিশনগুলোতে আক্রমণ করবে।

ড. মোমেন বলেন, যারা অবৈধভাবে বিদেশে যান তাদেরকেও শাস্তির আওতায় আনা উচিত।  এটি আলোচনা করে করতে হবে।  কারণ বিদেশে গিয়ে তারা আমাদের বদনাম করছে।  প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় তাদের বিদেশে যেতে সাহায্য করে।  আর বিদেশে গেলে সমস্যায় পড়লে পররাষ্ট্র মিশনে তারা হামলা চালায় এটা ঠিক নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *