করোনা কোথাও যাচ্ছে না, সহ্য করে নিতে হবে : গাঙ্গুলি

গত মে মাসে করোনাভাইরাসের ব্যাপারে আশাবাদী মন্তব্য করেছিলেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) বর্তমান সভাপতি ও ক্রিকেট দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি। বলেছিলেন আগামী ৬-৭ মাসের মধ্যেই চলে আসবে করোনার ভ্যাকসিন। তখন আর কোন সমস্যা থাকবে না।

কিন্তু মাসখানেক পর যেন হতাশা পেয়ে বসেছে গাঙ্গুলিকেও। তিনি যেন হাল ছেড়ে দিয়েছেন করোনাভাইরাসের ব্যাপারে। তার মতে, এ বছর করোনাভাইরাস কোথাও যাবে না। সবাইকে বরং এর সঙ্গে মানিয়েই নিতে হবে। বিসিসিআইয়ের এক লাইভ আড্ডায় ভারতের বর্তমান দলের ওপেনার মায়াঙ্ক আগারওয়ালকে এসব বলেছেন গাঙ্গুলি।

ভারতের করোনাভাইরাস পরিস্থিতিকে কেমন দেখছেন গাঙ্গুলি? এমন এক প্রশ্নের জবাবে দাদা খ্যাত এ ক্রিকেটার বলেন, ‘আমি মনে করি, আগামী ৩-৪ মাস খুব কঠিন হতে চলেছে। আমাদের এটাকে সহ্য করে নিতে হবে। চলতি বছরের শেষে কিংবা নতুন বছরের শুরুতে জীবন আবার স্বাভাবিক হয়ে যাওয়া উচিৎ।’

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার শর্ত সাপেক্ষে সেপ্টেম্বরের শেষ থেকে শুরু করে নভেম্বরের শুরু পর্যন্ত আইপিএল আয়োজনের ব্যাপারে প্রাথমিক সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। কিন্তু ভারতে করোনার প্রকোপ কমার বদলে বাড়ছে নিত্যদিন। প্রায় সাত লাখের বেশি আক্রান্ত নিয়ে করোনা রোগীর সংখ্যায় ভারত এখন তৃতীয় স্থানে।

বিজ্ঞাপন

ফলে চলতি বছর ভারতের মাঠে আইপিএল আয়োজনের সম্ভাবনা শূন্যের কোটায়ই বলা চলে। এমতাবস্থায় আরব আমিরাত এবং শ্রীলঙ্কার পর তৃতীয় দেশ হিসেবে সোমবার আইপিএলের স্বাগতিক হওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে নিউজিল্যান্ড। এ বিষয়ে বিসিসিআইয়ের পক্ষ থেকে কোন মন্তব্য করা হয়নি।

তবে গাঙ্গুলি জানিয়েছেন যেকোন ক্রিকেটীয় কার্যক্রম শুরুর আগে ভ্যাকসিন আবিষ্কারের অপেক্ষা করবেন তিনি। লাইভ আড্ডায় তিনি বলেন, ‘আমি ভ্যাকসিন আবিষ্কারের জন্য অপেক্ষার পক্ষপাতী। তখন পর্যন্ত আমাদের একটু বেশিই সতর্ক থাকতে হবে। আমরা জানি আশপাশে কী হচ্ছে। আমরা কেউই অসুখে পড়তে চাই না। হয়তো ভ্যাকসিন আবিষ্কার হলে অন্য সব রোগের মতো এটিও স্বাভাবিক হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *