জঙ্গি হামলার শঙ্কায় দিল্লিতে ‘সর্বোচ্চ সতর্কতা’

ভারতে একদিকে করোনাভাইরাসের ভয়াবহ সংক্রমণ, আরেকদিকে সীমান্ত নিয়ে চীন ও নেপালের সঙ্গে চলছে উত্তেজনা। এবার পরিস্থিতি আরও উত্তপ্ত করে তুললো রাজধানী দিল্লিতে জঙ্গি হামলার শঙ্কা। কেন্দ্রীয় গোয়েন্দাদের তথ্য অনুযায়ী দিল্লি পুলিশ বাহিনী জানতে পেরেছে, জঙ্গি হামলা চালাতে ৪ থেকে ৫ জন জঙ্গি জম্মু-কাশ্মীর থেকে রাজধানী দিল্লিতে ঢুকেছে। আরও কয়েক জন ঢোকার চেষ্টা চালাচ্ছে। এই তথ্য পাওয়ার পরই দিল্লিতে জারি করা হয়েছে সর্বোচ্চ সতর্কতা।

ইন্ডিয়ান এক্সপ্রেস ও টাইমস অব ইন্ডিয়া তাদের প্রতিবেদনে জানিয়েছে, বিভিন্ন সূত্রে কেন্দ্রীয় গোয়েন্দারা তথ্য পেয়েছেন যে জম্মু-কাশ্মীর থেকে সড়কপথে দিল্লিতে ঢুকেছে জঙ্গিরা। গোয়েন্দাদের মতে বাস, ট্যাক্সি বা ট্রাকে করে জঙ্গিরা ঢুকে থাকতে পারে। দিল্লি পুলিশ সূত্রে খবর, ক্রাইম ব্রাঞ্চ ও স্পেশাল সেলকে বিশেষভাবে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে রাজ্যের ১৫টি পুলিশ জেলাতেই পাঠানো হয়েছে চূড়ান্ত সতর্কতা।

গোয়েন্দা তথ্য পাওয়ার পরই শহরের সব হোটেল ও লজে তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা। শহরের সমস্ত বাসস্ট্যান্ড, রেলস্টেশন ও বাজার এলাকায় চূড়ান্ত সতর্কতা জারি হয়েছে। রাজধানীতে ঢোকা ও বেরোনোর প্রত্যেক পয়েন্টে চলছে কঠোর চেকিং। গাড়ি থামিয়ে তল্লাশি চালাচ্ছেন গোয়েন্দারা। কাশ্মীরের নম্বর প্লেটওয়ালা গাড়িগুলোতে চালানো হচ্ছে ব্যাপক তল্লাশি।

গত দুই সপ্তাহে জম্মু-কাশ্মীরে ভারতের যৌথ অভিযানে দুই ডজনের বেশি জঙ্গি নিহত হয়েছে। দুদিন আগে কাশ্মীর সীমান্তে ভারতের অভ্যন্তরে পাকিস্তানের একটি অস্ত্রবাহী ড্রোন গুলি করে ভূপাতিত করে বিএসএফ। ড্রোনটি সীমান্তের ওপাড় থেকে পাকিস্তান নিয়ন্ত্রণ করছিল বলে ধারণা নিরাপত্তাকর্মীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *