শেষ মুহূর্তের গোলে আর্সেনালের হার

পুরো ম্যাচে আক্রমণে আধিপত্য দেখাল আর্সেনাল। গোল করে এগিয়েও গেল। কিন্তু জয়টা রয়ে গেল অধরা। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের বিপক্ষে হেরে গেছে মিকেল আর্তেতার দল।

নিজেদের মাঠে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচটি ২-১ গোলে জিতেছে ব্রাইটন। যোগ করা সময়ে তাদের জয়সূচক গোলটি করেন নিয়াল মুপে।

নতুন শুরুর পর লিগে নিজেদের প্রথম দুই ম্যাচেই হারল আর্সেনাল। আগের ম্যাচে ম্যানচেস্টার সিটির মাঠে হেরেছিল তারা ৩-০ গোলে।

সিটির বিপক্ষে হেরে যাওয়া ম্যাচ থেকে শুরুর একাদশে এদিন পাঁচটি পরিবর্তন আনেন আর্সেনাল কোচ। লাল কার্ডের খাড়ায় ছিলেন না ব্রাজিলিয়ান ডিফেন্ডার দাভিদ লুইস।

প্রথম দশ মিনিটে দুটি সুযোগ পায় আর্সেনাল। ষষ্ঠ মিনিটে প্রতিপক্ষের ভুলে বল পেয়ে ডি-বক্সের সামনে থেকে উড়িয়ে মারেন ফরোয়ার্ড পিয়েরে-এমেরিক অবামেয়াং।

দুই মিনিট পর ভাগ্যের ফেরে গোলবঞ্চিত হয় সফরকারীরা। ডি-বক্সের সামনে থেকে তরুণ ইংলিশ মিডফিল্ডার বুকায়ো সাকোর জোরালো শট ফিরে আসে ক্রসবারে লেগে।

৩১তম মিনিটে গোল পেতে পারতেন আলেকসঁদ লাকাজেত। বক্সের ভেতরে সাকোর নিচু করে বাড়ানো ক্রসে লাকাজেতের ডাইভিং হেড ডান দিকে ঝাঁপিয়ে ঠেকান ব্রাইটন গোলরক্ষক ম্যাট রায়ান।

৩৮তম মিনিটে বড় ধাক্কা খায় আর্সেনাল। বল ধরতে গিয়ে প্রতিপক্ষের এক খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে চোট পান গোলরক্ষক বার্নড লেনো। বেশ কিছুক্ষণ চিকিৎসা নেওয়ার পর মাঠ ছাড়েন স্ট্রেচারে করে।

বদলি গোলরক্ষক হিসেবে মাঠে নামার পরপরই ব্রাইটনের আরন মুইয়ের একটি প্রচেষ্টা রুখে দেন এমিলিয়ানো মার্তিনেস।

আর্সেনাল আক্রমণের ধারা ধরে রাখে দ্বিতীয়ার্ধেও। ৪৮তম মিনিটে অবামেয়াংয়ের প্রচেষ্টা রুখে দেন গোলরক্ষক।

চার মিনিট পর অবামেয়াং বল জালে পাঠালেও ভিএআরের সহায়তা নিয়ে গোল বাতিল করেন রেফারি। সাকোর থেকে বল পাওয়ার সময় অফ সাইডে ছিলেন অবামেয়াং।

৬৮তম মিনিটে দারুণ এক গোলে আর্সেনালকে এগিয়ে নেন নিকোলাস পেপে। সাকোর বাড়ানো বল বক্সের ভেতর ডান দিকে পেয়ে বাঁ পায়ের বাঁকানো শটে ওপরের কর্নার দিয়ে জাল খুঁজে নেন আইভরি কোস্টের ফরোয়ার্ড।

আর্সেনালের এগিয়ে যাওয়ার আনন্দ অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি। ৭৫তম মিনিটে সমতায় ফেরে ব্রাইটন। জটলার মধ্যে খুব কাছ থেকে বল জালে পাঠান লুইস ডাঙ্ক।

এরপর ড্রই মনে হচ্ছিল ম্যাচের সম্ভাব্য ফল। কিন্তু পাঁচ মিনিটের যোগ করা সময়ের শেষ মিনিটে গোল হজম করে বসে আর্সেনাল। সতীর্থের বাড়ানো বল ধরে এগিয়ে গিয়ে গোলরক্ষককে ফাঁকি দেন মুপে।

এই হারে ৩০ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে নবম স্থানেই আছে আর্সেনাল। ৩২ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে আছে ব্রাইটন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *