দেশে করোনায় এক দিনে আবার ৪২ জনের মৃত্যু

দেশে করোনাভাইরাসে সংক্রমিত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪২ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিনও একইসংখ্যক মৃত্যুর ঘটনা ঘটেছিল। এটি এক দিনের হিসাবে সর্বোচ্চ।সব মিলে দেশে করোনায় মারা গেছেন ৯৩০ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৩৫ জনের।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ সোমবার এমন তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে বলা হয়, সব মিলে দেশে করোনা শনাক্ত হয়েছে ৬৮ হাজার ৫০৪ জনের।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৫৭ জন। এ নিয়ে সর্বমোট ১৪ হাজার ৫৬০ জন সুস্থ হয়েছেন।

এর আগে রোববার দেশে করোনায় সংক্রমিত ২ হাজার ৭৪৩ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯৪৪ জনের করোনা পরীক্ষা করা হয়। গতকাল ১৩ হাজার ৯০৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ৪ লাখ ১০ হাজার ৯৩১টি নমুনা।

দেশে ৫২টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

করোনার ঝুঁকি এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখা ও স্বাস্থ্যবিধি মানতে সবাইকে অনুরোধ করেছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক নাসিমা সুলতানা। অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, চীন থেকে ১০ জনের একটি বিশেষজ্ঞ প্রতিনিধিদল ঢাকায় এসেছে। আগামী ১৪ দিন তারা ঢাকা ও নারায়ণগঞ্জে পরিদর্শন করবে এবং অনলাইনে বিভিন্ন মতবিনিময় সভায় পরামর্শ দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *