গাজীপুরে কারখানার ৮২ লাখ টাকা ‘ছিনতাই’, কর্মকর্তা গুলিবিদ্ধ

গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় একটি পোশাক কারখানার কর্মচারীদের বেতনের ৮২ লাখ ১২ হাজার টাকা ‘ছিনতাই’ করেছে বন্দুকধারীরা। এ সময় ছিনতাইকারীর গুলিতে কারখানার এক কর্মকর্তা সামান্য আহত হয়েছেন।

খাড়াজোড়া এলাকায় রোববার দুপুরে এই ঘটনা ঘটে বলে কালিয়াকৈর থানার এসআই মো. সানোয়ার হোসেন জানান।

গুলিবিদ্ধ রাজীব চন্দ্র মজুমদার উপজেলার মাটিকাটা এলাকার ‘ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেড’ পোশাক কারখানার মার্চেন্ডাইজার পদে কর্মরত আছেন। তাকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

এসআই সানোয়ার হোসেন বলেন, ইনক্রেডিবল ফ্যাশন লিমিটেডের দেড় হাজার শ্রমিককের মে মাসের বেতন পরিশোধের জন্য কারখানার সাতজন কর্মকর্তা একটি মাইক্রোবাস নিয়ে ব্যাংক এশিয়ার কালিয়াকৈর শাখায় যান। সেখান থেকে ৮২ লাখ ১২ হাজার টাকা উত্তোলন করে একটি ব্যাগে নিয়ে একই গাড়িতে কারখানায় ফিরছিলেন।

“ফেরার পথে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর উপজেলার খাড়াজোড়ায় একটি নির্মাণাধীন ওভারপাসের পাশে তিনটি মোটরসাইকেল নিয়ে অস্ত্রধারী ছিনতাইকারীরা তাদের মাইক্রোবাসটির গতিরোধ করে।”

সানোয়ার বলেন, পরে কয়েক রাউন্ড গুলি করে আতঙ্ক সৃষ্টি করে তাদের কাছে থাকা টাকার ব্যাগটি লুট করে নিয়ে পালিয়ে যায়। এ সময় ছিনতাইকারীদের গুলিতে কারখানার মার্চেন্ডাইজার রাজীব চন্দ্র মজুমদারের গলার পাশে গুলি লাগে।

কারখানার মহাব্যবস্থাপক ইফতেখার মাহবুব বলেন, কারখানায় দেড় হাজার শ্রমিক রয়েছে। তাদের মে মাসের বেতন দেওয়ার কথা ছিলে রোববার। বেতন টাকা ব্যাংক থেকে তুলে ফেরার পথে ছিনতাইকারীরা ৮২ লাখ ১২ হাজার টাকা লুট করে নিয়ে গেছে।

কালিয়াকৈর থানার ওসি আলমগীর হোসেন মজুমদার জানান, এতাগুলো টাকা উত্তোলনের সময় তারা পুলিশের কোনো সহায়তা চাননি। ছিনতাইকারীদের গ্রেপ্তার ও লুন্ঠিত টাকা উদ্ধারে পুলিশ কাজ করছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published.