হঠাৎ এত ধনী অক্ষয়!

প্রতি বছরই ফোর্বস ধনী তারকাদের একটি তালিকা প্রকাশ করে। সেখানে সারা দুনিয়া মাতিয়ে রাখা নানা অঙ্গনের তারকাদের নাম দেখা যায়।

এ তালিকা অনুযায়ী ভারতে ধনী সেলিব্রিটি বলতে প্রথমেই মনে আসে শাহরুখ বা সালমানের কথা। তারপরই তালিকায় আসে ক্রমশ অমিতাভ বচ্চন, হৃতিক রোশন বা অন্য প্রথম সারির কোনো নায়ক। বিশেষ করে শাহরুখ বা সালমানকে টপকে যাওয়া একপ্রকার অবাস্তব বলেই মনে হত এতদিন।

বিজ্ঞাপন

কিন্তু সম্প্রতি ফোর্বস যে ধনী সেলিব্রিটিদের তালিকা প্রকাশ করেছে, তাতে নেই শাহরুখ বা সালমানের নাম। এমনকী বিরাট কোহলির মতো তারকাও তালিকায় স্থান পাননি। গোটা তালিকায় ভারতীয়দের মধ্যে একমাত্র রয়েছেন অক্ষয় কুমার।

ফোর্বস বিশ্বের সর্বাধিক বেতনের সেলিব্রিটিদের তালিকা প্রকাশ করেছে। অক্ষয় কুমার একমাত্র ভারতীয় সেলেব্রিটি হিসেবে এই তালিকায় স্থান পেয়েছেন বলে খবর জানা গেছে।

বিজ্ঞাপন

জুন ২০২০ থেকে মে ২০২০ পর্যন্ত তার উপার্জন ১৭০ মিলিন ডলার। তালিকায় ৫২তম স্থানে রয়েছেন তিনি। তালিকার শীর্ষে রয়েছেন ২২ বছর বয়সী কাইলি জেনার। তার আয় ৫৯০ মিলিয়ন মার্কিন ডলার। তার জামাইবাবু ব়্যাপার কেন ওয়েস্ট রয়েছেন তৃতীয় স্থানে। তিনি ২০২০ সালের মে থেকে জুন ২০২০ পর্যন্ত ১৭০ মিলিয়ন ডলার আয় করেছেন। তালিকায় প্রথম দশে রয়েছেন রজার ফেডেরার, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি, অভিনেতা ও কমেডিয়ান টাইলার পেরি, ফুটবলার নেইমার, টেলিভিশন হোস্ট হাওয়ার্ড স্টারন এবং আমেরিকান বাস্কেটবল খেলোয়াড় লেবারন জেমস।

রক খ্যাত অভিনেতা ডোয়েন জনসন রয়েছেন একাদশ স্থানে।

বিজ্ঞাপন

অক্ষয় কুমারের এই তালিকায় স্থান পাওয়ার প্রধান কারণ তার পারিশ্রমিক। তিনি বিশ্বের চতুর্থ সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেতা। বলিউডে তার পারিশ্রমিকই সবচেয়ে বেশি। গত বছরও তিনি ফোর্বসের ধনী তারকাদের তালিকায় স্থান পেয়েছিলেন। তবে আগের বছর ৩৩তম স্থানে ছিলেন তিনি৷ সেখান থেকে এ বছর কিছুটা পিছিয়ে এসেছেন।

কিন্তু আয়ের নিরিখে তিনি পিছনে ফেলে দিয়েছেন হলিউডের অভিনেতা উইল স্মিথ, অ্যাঞ্জেলিনা জোলি, রিহানা, লেডি গাগা, জেনিফার লোপেজের মত তারকাদের। অক্ষয়ের অই সাফল্যে তাকে অভিনন্দন জানিয়েছেন নেটিজেনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *