চোট পেয়েছেন মেসি, প্রত্যাবর্তনের ম্যাচ নিয়ে শঙ্কা

বুন্দেসলিগা ফিরেছে, এবার লা লিগার পালা। আর মাত্র ৯ দিন, এরপরই ফুটবল আনন্দে মাতবে স্পেন। আগামী ১১ জুন ফিরছে লা লিগা। বর্তমান চ্যাম্পিয়ন ও লিগের শীর্ষে থাকা বার্সেলোনার খেলা অবশ্য ১৩ জুন। তবে অনেক অপেক্ষার মুহূর্তটি শঙ্কা নিয়ে হাজির হয়েছে বার্সেলোনার কাছে। অনুশীলনে চোট পাওয়ায় সে ম্যাচে নাও থাকতে পারেন লিওনেল মেসি।

মায়োর্কার বিপক্ষে ১৩ তারিখে মাঠে নামবে বার্সেলোনা। এর মাঝেই এলো অধিনায়কের চোট পাওয়ার খবর। টিভিথ্রির প্রতিবেদন অনুযায়ী গত মঙ্গলবার অনুশীলনে ডান পায়ে ব্যাথা পেয়েছেন মেসি। এমআরআই করে দেখা হয়েছে অঘাতে কতটা ক্ষতি হয়েছে। টিভি থ্রি দাবি করছে, হালকা চিড় পাওয়া গেছের। এমন চোট থেকে ফিরতে সাধারণত ১০ দিন সময় লাগে। সে ক্ষেত্রে প্রথম ম্যাচে মেসির নামাটা ঝুঁকিপূর্ণ হয়ে যায়।

গতকাল বার্সেলোনার অনুশীলনে নামেননি মেসি। এ ব্যাপারে ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, পায়ের পেছনের মাংসপেশিতে যেন টান না লাগে সে সতর্কতা থেকে নামানো হয়নি অধিনায়ককে। কিন্তু সংবাদমাধ্যমের ধারণা, মেসির চোট আরও গুরুতর কিন্তু ক্লাবের সমর্থকদের দুশ্চিন্তা কমাতে সেটা কম দেখানো হচ্ছে। যদি টিভি থ্রির দাবি সত্যি হয়ে থাকে তবে বার্সেলোনার চিকিৎসক দলকে বেশ বড় পরীক্ষা দিতে হবে। মেসিকে ১৩ জুনের মধ্যে সুস্থ করতে চান তারা।

১৩ জুন মাঠে নামার পর ৫ সপ্তাহেই ১১ ম্যাচ খেলবে বার্সেলোনা। প্রতি তিন দিনে একটি ম্যাচ খেলা এমনিতেই খেলোয়াড়দের স্বাস্থ্যঝুঁকি বাড়িয়ে দেবে। এবার এমনিতেই চোটের সঙ্গে লড়ছেন মেসি। মৌসুমের শুরুতেও অনুশীলনে চোট পেয়ে দুই মাস বসে ছিলেন। এবারের চোট এত গুরুতর না হলেও সামনে ব্যস্ত সূচির আগে তাঁর ছন্দে ফেরার পথে বাধা সৃষ্টি করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *