নাটোরে প্রথমবারের মতো কোনো শিশুর করোনা শনাক্ত

ঈদ উপলক্ষে ঢাকা থেকে নাটোরে বেড়াতে আসা আট বছরের এক শিশুর করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। জেলায় এই প্রথম কোনো শিশু কোভিড–১৯ রোগী শনাক্ত হলো।

গতকাল সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেন নাটোরের সিভিল সার্জন কাজী মিজানুর রহমান। প্রশাসন আজ মঙ্গলবার সকালে ওই শিশুর দাদার বাড়ি লকডাউন করেছে।

এ নিয়ে জেলায় কোভিড–১৯ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ জনে। আক্রান্তদের ১০ জন সুস্থ হয়েছেন। করোনাভাইরাস শনাক্ত হওয়ার আগেই একজন মারা গেছেন।

নাটোর জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, ঢাকা থেকে ওই শিশু ২৪ মে পরিবারের সঙ্গে জেলার লালপুর উপজেলায় বেড়াতে আসে। এর পরপরই সে জ্বর–সর্দিতে ভুগতে থাকে। ২৮ মে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গতকাল জানা যায়, শিশুটির করোনা পজেটিভ। তাকে বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

নাটোরের সিভিল সার্জন কাজী মিজানুর রহমান বলেন, লালপুরের শিশুটি ঢাকায় থাকতেই হয়তো করোনাভাইরাসে সংক্রমিত হয়েছিল। ঈদে বাড়িতে আসার পরপরই তার শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা যায়। এতে পরিবারের অন্য সদস্যদেরও সংক্রমিত হওয়ার আশঙ্কা আছে। তাই তাদের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *