করোনায় ঢাবি শিক্ষকের মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের মৃত্যু হয়েছে। প্রয়াত শাকিল উদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ছিলেন। রোববার সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস অনুষদের ডিন এ এস এম মাকসুদ কামাল এই তথ্য জানিয়েছেন৷
এ এস এম মাকসুদ কামাল বলেন, শাকিল উদ্দিন আহমেদ ঈদুল ফিতরের আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন। সংক্রমণ শনাক্ত হওয়ার পর তিনি রাজধানীর গ্রিনলাইফ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। তিনি সুস্থ হয়ে উঠছিলেন। কিন্তু করোনাজনিত অসুস্থতায় রোববার সন্ধ্যায় হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।
শাকিল উদ্দিন আহমেদের মৃত্যুতে শিক্ষক সমিতির পক্ষ থেকে শোক জানিয়েছেন সংগঠনের সভাপতি এ এস এম মাকসুদ কামাল। প্রথম আলোকে তিনি বলেন, ‘প্রয়াত অধ্যাপক শাকিলের শোকসন্তপ্ত পরিবারের প্রতি আমরা গভীর সমবেদনা জানাই। পাশাপাশি শিক্ষকসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সবার স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আমরা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও সরকারের কাছে আহ্বান জানাচ্ছি।’
শাকিল উদ্দিন আহমেদের মৃত্যুতে শোক জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানীও। তিনি জানান, পরিবারের পক্ষ থেকে শাকিলের উদ্দিনের মরদেহ আজিমপুর কবরস্থানে দাফনের ইচ্ছা প্রকাশ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *