সিলেটে কোভিডে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে

সিলেট বিভাগে কোভিড-১৯-এ আক্রান্তের সংখ্যা ৯০০ ছাড়িয়েছে। বিভাগের চার জেলার মধ্যে সর্বোচ্চ আক্রান্ত হয়েছে সিলেট জেলায়। জেলায় আক্রান্তের সংখ্যা ৫০০ ছাড়িয়েছে। বিভাগের মধ্যে সর্বনিম্ন আক্রান্ত মৌলভীবাজার জেলায়, ৯৮ জন।
গতকাল শনিবার এক দিনেই বিভাগে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৭৩ জনের। এর মধ্যে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও পুলিশ সদস্য রয়েছেন।
সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান জানান, গতকাল সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে ৭৪টি নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ আসে। এর মধ্যে আক্রান্ত এক ব্যক্তির দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষা করা হয়।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের পরীক্ষাগারে গতকাল ১৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৯ জনের নমুনায় করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে পজিটিভ থাকা একজনের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষা করা হয়েছিল। অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে ১২৬টি নমুনা পরীক্ষা করে ২৫ জনের পজিটিভ পাওয়া গেছে। আক্রান্ত সবাই সিলেট জেলার বাসিন্দা।
এ ছাড়া মোট আক্রান্তের সর্বোচ্চ সিলেট জেলার। জেলাটিতে আক্রান্ত হয়েছেন ৫৩৪ জন। সুনামগঞ্জ জেলায় ১৪৪ জন, হবিগঞ্জে ১৭১ জন ও মৌলভীবাজারে ৯৮ জন আক্রান্ত হয়েছেন।
বিভাগে কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে মারা গেছেন ১৮ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৪ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে ৩ জনের মৃত্যু হয়েছে। তবে সুনামগঞ্জ জেলায় এখন পর্যন্ত আক্রান্ত কারও মৃত্যুর তথ্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *